মাদারীপুরের শিবচর লকডাউন

৭:০৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, মার্চ ১৯, ২০২০ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাদারীপুরের শিবচর উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে শিবচর লকডাউনের ঘোষণা দেয় উপজেলা প্রশাসন।

লকডাউন চলাকালে ওই এলাকায় কেউ প্রবেশ করতে পারবেন না, কেউ বেরও হতে পারবেন না। সবাইকে ঘরে থাকতে হবে। শুধুমাত্র জরুরি সেবা অব্যাহত থাকবে। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এই লকডাউন বলবৎ থাকবে।

বিষয়টি নিশ্চিত করেছেন শিবচরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান। বিকেলে জরুরি সংবাদ সম্মেলন ডেকে তিনি বলেন, পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত শিবচর উপজেলার ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান বাদে সব দোকানপাট ও গণপরিবহন বন্ধ থাকবে।

ইউএনও মো. আসাদুজ্জামান আরও বলেন, যেহেতু শিবচর করোনার ঝুঁকিতে রয়েছে সেহেতু বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা থেকে অনির্দিষ্টকালের জন্য সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দোকান ও ফার্মেসি খোলা থাকবে। বিশেষ করে বিদেশফেরত ব্যক্তিদের নিজ বাড়িতে অবস্থান করতে হবে। যদি কেউ হোম কোয়ারেন্টাইন না মানে তাহলে শিবচর নন্দকুমার ইনস্টিটিউশনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে নেয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, শিবচর সার্কেলের সহকারী পুলিশ সুপার আবির মাহমুদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ।

ডা. শশাঙ্ক চন্দ্র ঘোষ জানান, জেলায় ২২০ জন হোম কোয়ারেন্টিনে আছেন, হাসপাতালে কোয়ারেন্টিনে আছেন একজন, আইসোলেশনে আছেন চার জন। এছাড়া ১৩৬ জনকে হোম কোয়ারেন্টিন থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

এর আগে এদিন করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সচিবালয়ে বিশেষ ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, যেসব এলাকায় করোনা পরিস্থিতি খারাপ হবে, সেসব এলাকায় লক ডাউন করা হবে। করোনার কারণে প্রয়োজনে শিবচর, মাদারীপুর ও ফরিদপুর লকডাউন করা হবে বলেও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী।

Loading...