রাঙামাটির তিনগ্রামে ৫ শিশুর মৃত্যু, অসুস্থ আরও ‘একশ’

১২:৩৭ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ২০, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের তিনটি গ্রামে হামে আক্রান্ত হয়ে ১৯ দিনের ব্যবধানে পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া শিশু-বয়স্কসহ আরও শতাধিক মানুষ এই রোগে আক্রান্ত হয়েছেন।

মৃতরা হলো- সাগরিকা ত্রিপুরা (১১), সুজন কুমার (৯) কহেন ত্রিপুরা (১০), বিধান ত্রিপুরা (১২) এবং রেজিনা ত্রিপুরা (৮)। এর মধ্যে গতকাল বৃহস্পতিবার সকালে তিন শিশু এবং গত ২৬ ও ২৯ ফেব্রুয়ারি দুই শিশুর মৃত্যু হয়।

শুক্রবার রাঙ্গামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা জানান, বাঘাইছড়ি উপজেলায় হামে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার তিন শিশুর মুত্যু হয়েছে। এ নিয়ে ১৯ দিনের মধ্যে মোট পাঁচ শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া আরও শতাধিক মানুষ হামে আক্রান্ত হয়েছেন। ইতিমধ্যে রাঙ্গামাটি স্বাস্থ্য বিভাগের একটি জরুরি দল বাঘাইছড়ির সাজেক ইউনিয়নে চিকিৎসা সেবা প্রদান করছে বলেও জানান তিনি।

সাজেক ৯নং ওয়ার্ডের সিয়ালদাহ এলাকার ইউপি সদস্য ও কারবারি জুপ্পুইথাংক ত্রিপুরা বলেন, বেশ কিছুদিন ধরে এখানে হামের প্রাদুর্ভাব দেখা দিয়েছে।

সাজেক ইউপি চেয়ারম্যান নেলসন চাকমা নয়ন শিশু মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বলেন, দুর্গম এলাকা হওয়ায় আক্রান্তদের চিকিৎসা সেবা দিতে কিছু সমস্যা হচ্ছে। বাঘাইছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিজিবির ২টি মেডিকেল দল চিকিৎসা কার্যক্রম শুরু করলেও, সেনাবাহিনী হেলিকপ্টারের সহযোগিতায় আক্রান্তদের উন্নত চিকিৎসার ব্যবস্থা না করলে মৃতের সংখ্যা বাড়তে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আহসান হাবিব জিতু বলেন, শিশু মৃত্যুর বিষয়টি খুবই দুঃখজনক। সেখানে উন্নত চিকিৎসার জন্য সেনাবাহিনীর হেলিকপ্টারের সহায়তা নেয়ার চেষ্টা করছি এবং আশা করি অল্প সময়ের মধ্যে সমস্যাটি কেটে যাবে।

বাঘাইছড়ি স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইফতেকার আহম্মেদ বলেন, আমরা দুটি মেডিকেল টিম পাঠিয়েছি, তারা কাজ করছে।

Loading...