সংবাদ শিরোনাম
  • আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

টাঙ্গাইলে যৌন পল্লী শাটডাউন

৯:২৬ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ২০, ২০২০ ঢাকা, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, টাঙ্গাইল- প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বৃহত্তর টাঙ্গাইলের যৌন পল্লী শুক্রবার (২০ মার্চ) রাত সাতটা থেকে ৩১ মার্চ পর্যন্ত শাটডাউনের নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন।

শুক্রবার (২০ মার্চ) রাতে শহরের কান্দাপাড়া যৌন পল্লীতে প্রশাসনের পক্ষ থেকে ৩০ কেজির ৫০০ বস্তা চাল বিতরনের সময় এ নির্দেশনা দেওয়া হয়। নির্দেশে বলা হয় ৩১ মার্চের মধ্যে কোনো যৌনকর্মী বাইরে যেতে বা কোন খদ্দের বা বাইরের কেউ যৌন পল্লীতে প্রবেশ করতে পারবে না।

কেউ এই নির্দেশ অমান্য করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। আর এই সময়ে যৌন কর্মীদের খাওয়া-দাওয়াসহ যাবতীয় খরচ সরকার বহন করবে।

এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াহীদুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ শহীদ উল্লাহ সহ প্রশাসনের অন্যান্য কর্মকর্তারা।

উল্লেখ্য, গত ডিসেম্বরের শেষ দিকে চীনের উহানে প্রথম শনাক্ত হওয়া করোনাভাইরাস এখন বৈশ্বিক মহামারি। এতে সারাবিশ্বে এখন পর্যন্ত ২ লাখ ৪৫ হাজার ৬১৩ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ১০ হাজার ৪৮ জন। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮৮ হাজার ৪৩৭ জন।

বাংলাদেশে এ ভাইরাস শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। এরপর দিনে দিনে এ ভাইরাসে সংক্রমণের সংখ্যা বেড়েছে। সবশেষ হিসাবে দেশে এখন পর্যন্ত ২০ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন একজন।

করোনার বিস্তাররোধে এরই মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। কড়াকড়ি আরোপ করা হয়েছে সভা-সমাবেশ ও গণজমায়েতের ওপর। এমনকি মাদারীপুরের শিবচর উপজেলাকে লকডাউনও ঘোষণা করা হয়েছে।