• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক নিয়ে রাস্তায় ছাত্রলীগ

১০:৩৩ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ২০, ২০২০ ঢাকা
bsl

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে দেশব্যাপী বিনামূল্যে বিতরণের জন্য হ্যান্ড স্যানিটাইজার তৈরি করছে ছাত্রলীগের নেতাকর্মীরা। কেন্দ্রীয়ভাবে মধুর ক্যান্টিনে বৃহস্পতিবার সন্ধ্যা থেকে হ্যান্ড স্যানিটাইজার তৈরির কার্যক্রম শুরু করে সংগঠনটি। শুক্রবার এগু‌লো বিতরণ কার্যক্রম শুরু ক‌রে।

ছাত্রলীগের নেতারা জানান, ছাত্রলীগের পক্ষ থেকে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা হয়। প্রাথমিকভাবে ১০ হাজার মাস্ক ও স্যানিটাইজার তৈরি করে রাজধানীতে বিতরণ করা হয়েছে। করোনাভাইরাস প্রতিরোধ ও সচেতনতায় লিফলেট প্রচার করছে। রাজধানীতে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের পর জেলা ও বিভাগ পর্যায়ে ছাত্রলীগের নেতারা এসব বিতরণ করবেন। আগামীকাল শনিবার থেকে ছাত্রলীগের সব ইউনিট একত্রে সারাদেশে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করবে।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, আমাদের জনবহুল দেশে করোনা সংক্রমণ রোধে সবচেয়ে বেশি জরুরি জনসচেতনতা। একারণে আমরা জনসচেতনতামূলক নানা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। এছাড়া অসাধু ব্যবসায়ীরা অনেকেই স্যানিটাইজার পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছেন। বাজারেও এসব প্রস্তুতিমূলক পণ্য পাওযা যাচ্ছে না। ফলে শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষেরা এসব কিনতে হিমশিম খাচ্ছে। ছাত্রলীগ তাদের হাতে স্যানিটাইজার পণ্য পৌঁছাতে কাজ শুরু করেছে বলেও জানান ছাত্রলীগের এই শীর্ষ নেতা।

ছাত্রলীগ সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সবাইকে এগিয়ে আসা উচিত। এটা কারো একার সমস্যা নয়, এটা একটা জাতীয় সমস্যা। রাজধানীবাসীকে করোনাভাইরাস রোধ ও সচেতন করতে প্রাথমিকভাবে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করছি। একই সঙ্গে কিভাবে করোনাভাইরাস থেকে মুক্ত থাকা যায় সে বিষয়ে সচেতনতামূলক লিফলেট প্রচার করছি।’

তিনি আরো বলেন, দেশের এই সমস্যায় ছাত্রলীগ বসে থাকতে পারে না। আগামীকাল শনিবার থেকে সারাদেশে ছাত্রলীগের নেতাকর্মীরা লিফলেট মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করবে। যেকোনো প্রয়োজনে ছাত্রলীগের পক্ষ থেকে টিম প্রস্তুত করা হচ্ছে যারা সার্বক্ষণিক সেবায় নিয়োজিত থাকবে।