• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

কোয়ারেন্টাইন না মেনে ঘুরতে গিয়ে মোটরসাইকেল দুর্ঘটনায় ইতালি প্রবাসী আহত

১:৩৩ অপরাহ্ণ | শনিবার, মার্চ ২১, ২০২০ ঢাকা, দেশের খবর

নয়ন দাস, স্টাফ রিপোর্টার, শরীয়তপুর: বি‌দেশ থে‌কে আস‌লে হোম কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক নি‌র্দেশ দেওয়া হলেও তা মান‌ছে না শরীয়তপুরের বে‌শির ভাগ প্রবাসীরা। নি‌র্দেশ অমান্য ক‌রে প্রকা‌শ্যে চলা‌ফেরা করায় ঝুঁ‌কি‌র মু‌খে শরীয়তপুর জেলার ন‌ড়িয়া উপ‌জেলা।

গত ০৯ মার্চ ইতালী থে‌কে দে‌শে ফি‌রে‌ছেন শরীয়তপুরের ন‌ড়িয়া উপ‌জেলার দিনারা গ্রা‌মের রি‌পন দপ্ত‌রি না‌মে এক প্রবাসী। য‌দিও সরকা‌রি নি‌র্দে‌শক্র‌মে দে‌শে ফি‌রে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হ‌য়ে‌ছে তা‌কে। ত‌বে সে‌টি না অমান্য করার অ‌ভি‌যোগ উ‌ঠে‌ছে ওই ব্যা‌ক্তির বিরু‌দ্ধে।

স্থানীয়দের অ‌ভি‌যোগ, আইন অমান্য ক‌রে শুক্রবার (২০ মার্চ) মোটরসাই‌কেল দুর্ঘটনায় আহত হ‌য়ে‌ছেন তি‌নি। এর জন্য প্রশাস‌নের নিরব ভূ‌মিকা‌কেই দা‌য়ি কর‌ছেন এলাকাবাসী। অ‌নে‌কে প্রবাসী‌দের গ‌তি‌বি‌ধি ধারণ ক‌রে ভাইরাল ক‌রে দি‌চ্ছেন ফেসবু‌কে।

এ‌নি‌য়ে শরীয়তপুরের সিভিল সার্জন ডা. এসএস আব্দুল্লাহ আল মুরাদ জানান, মাঠ পর্যায়ের স্বাস্থ্যকর্মীরা প্রতিদিন প্রবাসীদের পর্যবেক্ষণ করছেন, দিচ্ছেন পরামর্শ। অনেক ক্ষেত্রে এসব স্বাস্থ্যকর্মীরা মুখোমুখি হচ্ছেন নানা বিড়ম্বনার। তবে সব ধরনের বাধা অতিক্রম করে স্বাস্থ্য বিভাগের কর্মীরা মাঠে থাকবেন। যারা বিদেশ থেকে ফিরেছেন তাদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকার জন্য বলছেন তিনি। আতঙ্ক না ছড়িয়ে সতর্ক থাকার পরামর্শ তার।

স্বাস্থ্য বিভাগ তথ্য ম‌তে, ২৮ ফেব্রুয়ারি থেকে ১৯ মার্চ পর্যন্ত বিভিন্ন দেশ থেকে ২ হাজার ৮৩৮ জন শরীয়তপুরে এসেছেন। বাংলাদেশ ইমিগ্রেশন থেকে শরীয়তপুর জেলা স্বাস্থ্য অধিদপ্তরের কাছে এই তালিকা সরবরাহ করা হয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে ই‌তোম‌ধ্যে শরীয়তপুরে বিদেশফেরত ৫ প্রবাসী‌কে জ‌রিমানা ক‌রে‌ছে ভ্রাম্যমাণ আদালত।