• আজ ১৯শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পটুয়াখালীর বাউফলে ভয়াবহ অগ্নিকাণ্ড, ক্ষয়ক্ষতি ১০ কোটি টাকা

১:৫২ অপরাহ্ণ | রবিবার, মার্চ ২২, ২০২০ দেশের খবর, বরিশাল

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি- পটুয়াখালীর বাউফল উপজেলার বাণিজ্যিক বন্দর কালাইয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান ও ৫টি বসতবাড়ি পুড়ে গেছে।

গতকাল শনিবার বিকাল ৫টার দিকে বন্দরের বাজার রোড এলাকায় এ ঘটনা ঘটে। আগুনের খবর পেয়ে বাউফল ও দশমিনার ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এসে প্রায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

আগুনে প্রায় দশ কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। এসময় আগুন নিভাতে গিয়ে পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত মনির হোসেন ও বিপ্লব নামের দুই যুবককে উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সুত্রে জানা গেছে, শনিবার বিকাল ৫টার দিকে জাকির মিয়ার বসতঘর থেকে আগুনের সুত্রপাত হয়। মুহুর্তের মধ্যে আগুণের লেলিহান শিখা আশে পাশের মুদি-মনোহারি, কমমেটিক্স, ফার্মেসী, ইলেকট্রনিক্স ও বীজের ২১টি দোকানসহ ৬টি বসতঘরে ছড়িয়ে পরে।

আগুণে প্রায় ১০ কোটি টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করেছেন বাউফল ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ষ্টেশন অফিসার মো. বাহাউদ্দিন। এদের মধ্যে সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে শ্যামল দাস, রিপন দাস, ফরহাদ, স্বপন, মধাব, সবুজ ও ফরিদ এর ব্যবসা প্রতিষ্ঠান।

খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মোসারেফ হোসেন খান, বাউফল থানার সার্কেল এসপি ফারুক হোসেন ও ওসি মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকির হোসেন জানিয়েছেন, ক্ষতিগ্রস্থ্যদের মধ্যে তিনবান করে ঢেউটিন ও নগদ নয় হাজার করে টাকা দেওয়া হবে। এ ছাড়াও ক্ষতিগ্রস্থদের তালিকাসহ সংশ্লিষ্ট দপ্তরে আবেদন করা হয়েছে। এবং তাদের সকল প্রকার সহায়তা দেওয়া হবে।