করোনা আতঙ্ক: রংপুরে বেসরকারি ক্লিনিকে রোগী দেখবেন না ডাক্তাররা

৩:৫২ অপরাহ্ণ | রবিবার, মার্চ ২২, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর- রংপুরে বেসরকারি ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারগুলোয় করোনা পরিস্থিতিতে ব্যক্তিগত সুরক্ষা না থাকায় ডাক্তাররা রোগী দেখছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ডাক্তার জানান, ব্যক্তিগত সুরক্ষা না থাকায় তারা রোগী দেখা বন্ধ রেখেছেন। তবে ডাক্তারদের সংগঠন স্বাচিপ-এর নেতারা বলছেন সাংগঠনিকভাবে রোগী দেখা বন্ধের কোনো সিদ্ধান্ত হয়নি। তবে কিছু ডাক্তার ব্যক্তিগতভাবে রোগী দেখা বন্ধ করেছেন। এটি তাদের ব্যক্তিগত বিষয়।

রোববার (২২ মার্চ) রংপুর নগরীর ধাপ পুপলার ডায়াগনোস্টিক সেন্টার, ডক্টর ক্লিনিক (২) সহ বেশ কটি ডায়াগনোস্টিক সেন্টারে গিয়ে দেখা গেছে, সেখানে ডাক্তাররা কোনো রোগী দেখছেন না। সেখানকার দায়িত্বরতরা বলছেন, ডাক্তার নেই। ফলে অনেক রোগীই চিকিৎসা না নিয়ে ফেরত এসেছেন।

ডক্টরস ক্লিনিকে ডাক্তার দেখাতে গিয়েছিলেন এহসানুল হক। সেখানে গিয়ে শোনেন ডাক্তার নেই। তিনি চিকিৎসা না নিয়ে ফেরত আসেন। তার মতো বহু রোগী ডাক্তার না পেয়ে ফেরত আসেন।

এ বিষয়ে রংপুরের সিভিল সার্জন ডা. হিরন্ব কুমার রায় বলেন, বিষয়টি তার জানা নেই। খোঁজখবর নিয়ে ব্যবস্থা নেবেন।

স্বাচিপ-এর সভাপতি রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. নুর নবী লাইজু জানান, আমরা সুরক্ষা চাই ঠিকই। তবে রোগী দেখা বন্ধ করে নয়। স্বাস্থ্য বিভাগ সব ধরনের ছুটি বাতিল করেছে। ডাক্তার চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। তবে কেউ যদি রোগী না দেখেন সেটা তার ব্যক্তিগত ব্যাপার।

রংপুর ডক্টরস ক্লিনিকের অতিরিক্ত পরিচালক মেরাজুল মুরসালিন জানান, ডাক্তাররা আমাদের কাছে সুরক্ষা সামগ্রী চেয়েছিলেন। আমরা তা সরবরাহ করেছি। তবে ডক্টর ক্লিনিক (২) ইউনিটে ডাক্তাররা রোগী দেখছেন না বলে তিনি জানান।

Loading...