করোনা: এবার গাইবান্ধার সাদুল্লাপুর লকডাউন

৬:৩৭ অপরাহ্ণ | রবিবার, মার্চ ২২, ২০২০ Breaking News, ফিচার
sk_news

সময়ের কণ্ঠস্বর, গাইবান্ধা- মাদারীপুরের শিবচরের পর এবার লকডাউন করা হয়েছে গাইবান্ধার জেলার সাদুল্লাপুর উপজেলা। সাদুল্লাপুরের হবিবুল্লাপুরে দুই আমেরিকা প্রবাসীর আত্মীয় করোনা পজেটিভ শনাক্ত হওয়ায় উপজেলাকে লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

রোববার (২২ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন সাদুল্যাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ নবী নেওয়াজ।

ইউএনও’র এক আদেশে বলা হয়, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর উপজেলার ৯ নম্বর বনগ্রাম ইউনিয়নের হবিবুল্লাপুর গ্রামের বাসিন্দা কাজল মন্ডলের বিবাহোত্তর অনুষ্ঠানে অংশগ্রহণকারী দুইজন আমেরিকা প্রবাসী আত্মীয় করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন এবং উক্ত অনুষ্ঠানে চার থেকে পাঁচশ লোক উপস্থিত ছিলেন।

ঘোষণায় আরও জানানো হয়, পরবর্তীতে গত ২১ মার্চ গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনের উপনির্বাচন হয়। উক্ত নির্বাচনে বিয়ের অনুষ্ঠানে দাওয়াতপ্রাপ্ত অনির্দিষ্ট সংখ্যক লোক ভোট প্রদান করেছেন মর্মে জানা গেছে। এ অবস্থায় ভাইরাসটি দ্রুত সংক্রমণ ঘটতে পারে মর্মে আশু সম্ভাবনা রয়েছে।

ফলে অত্র এলাকার সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষার লক্ষ্যে সাদুল্লাপুর উপজেলা করোনা প্রতিরোধ কমিটি সর্বসম্মতিক্রমে সাদুল্লাপুর উপজেলাকে লকডাউন করার সিদ্ধান্ত গ্রহণ করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নবী নেওয়াজ বলেন, ‘ওই দুই প্রবাসীর শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে’ বলে রোববার বিকেলে ঢাকা থেকে আমাদের জানানো হয়েছে। তারা দুজন ইতোপূর্বে বিয়ের অনুষ্ঠানে অংশ নেয়ায় সাধারণ মানুষের জীবনের নিরাপত্তার কথা বিবেচনায় পুরো উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে।

পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত লকডাউন বলবৎ থাকবে। এ সময় জরুরি প্রয়োজন ছাড়া কেউ ঘরের বাইরে বের হতে পারবে না বলেও জানান তিনি।

Loading...