দিনাজপুরে ডলার প্রতারক চক্রের ৪ সদস্য আটক

১০:৫৬ পূর্বাহ্ণ | সোমবার, মার্চ ২৩, ২০২০ দেশের খবর, রংপুর

শাহ আলম শাহী, স্টাফ রিপোর্টার, দিনাজপুর থেকে- দিনাজপুরের বীরগঞ্জে ডলার জালিয়াতি প্রতারক চক্রের সক্রিয় ৪ জন সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) পুলিশ। রোববার দুপুরে তাদের আটকের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে প্রেরণ করা হয়েছে।

আটককৃতরা হলেন, দিনাজপুর জেলার বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের আরাজি মিলনপুর গ্রামের হাসান শেখের ছেলে হানিফ শেখ (২৮), ঝলঝলি গ্রামের মোহাম্মদ ইসলামের ছেলে সোহাগ ইসলাম (২৭), এই গ্রামের আব্বাস আলীর ছেলে আবু হানিফ (৫৭) এবং সিরাজ উদ্দীনের ছেলে কামরুল হাসান (৩৫)।

পুলিশ জানান, গোপন সংবাদে জেলা পুলিশ সুপার আনোয়ার হোসেন একটি সংঘবদ্ধ ডলার প্রতারকচক্রের সংবাদ পেয়ে ডিবি পুলিশকে অভিযান চালানোর নির্দেশ দেন। নির্দেশ মোতাবেক ডিবি পুলিশের ইনচার্জসহ একটি দল রোববার ভোরে বীরগঞ্জ উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের ঝলঝলি গ্রামের আমিনুল ইসলামের বাড়ীতে অভিযান চালিয়ে একটি মোটর সাইকেলসহ তাদেরকে আটক করেন।

ডিবি পুলিশের ইনচার্জ এটিএম গোলাম রসুল জানান, এই প্রতারক চক্রের সাথে স্থানীয় ক্ষমতাসীন দলের কয়েকজন নেতা জড়িত। এই প্রতারক চক্রটি দেশের বিভিন্ন স্থান থেকে কম দামের আমরিকান ডলার বিক্রি করা হবে লোভ দেখিয়ে নিজ এলাকায় ডেকে নিয়ে আসে। পরে তাদের সুবিধা মত স্থানে ডলার দেয়ার কথা বলে ভুয়া পুলিশ সেজে ডলার ক্রেতাদের পিটিয়ে টাকা পয়সা ছিনতাই করে পালিয়ে যায়।

তিনি জানান, এই ঘটনায় ধৃত ৪ জনসহ ১৬ জনের নাম দিয়ে অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামী করে একটি মামলা দায়ের করা হয়েছে। আসামীরা একজনের কাছ থেকে ৪ লাখ নগদ গ্রহণ করার পাশাপাশি আরও ২ লাখ টাকা ছিনিয়ে নিয়েছে। আটককৃতদের আদালতে প্রেরণ করা হয়েছে এবং ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে বলে জানান তিনি।

Loading...