সংবাদ শিরোনাম
  • আজ ৩০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বাউফলে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

৬:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, মার্চ ২৪, ২০২০ দেশের খবর, বরিশাল

কৃষ্ণ কর্মকার, বাউফল প্রতিনিধি- “করোনা সম্পর্কে জনগণ জানলে হবে সচেতন” শ্লোগানকে সামনে রেখে পটুয়াখালীর বাউফল উপজেলায় করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছেন পাবলিক ইউনিভার্সিটিস স্টুডেন্টস এ্যাসোসিয়েশন বাউফল (বাকলা) নামের একটি সংগঠন।

মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বাউফল সরকারি কলেজ ক্যাম্পাসে আয়োজিত হ্যান্ড স্যানিটাইজার বিতরণ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন।

তিনি বলেন, সংস্থাটি নিজেদের উদ্যোগে ৩ হাজার বোতল হ্যান্ডস্যানিটাইজার নিম্ন আয়ের মানুষের মাঝে বিতরণের উদ্যোগ নিয়েছে। জনগণের কল্যাণে এই উদ্যোগকে আমি স্বাগত জানাই। আমার পক্ষ থেকে সকল ধরণের সহযোগিতা করা হবে।

সংশ্লিষ্ট সুত্রে জানাগেছে, বাউফল পাবলিক ইউনিভার্সিটিস স্টুডেন্টস এ্যাসোসিয়েশন বাউফল (বাকলা) এর উদ্যোগে ৩ হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরী করা হয়। বাউফল সরকারি কলেজের বিজ্ঞান ভবনের রসায়ন ল্যাবে সমন্বয়ক বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ শিক্ষার্থী নাহিদ নিয়াজের নেতৃত্বে জুবায়ের, তুহিন, ইলিয়াস, সাব্বির, শাওন, জোহানসহ এক দল সেচ্ছাসেবক উদ্যোক্তা হ্যান্ডস্যানিটাইজার তৈরী করেন।

কর্তৃক সুপারিশকৃত ফর্মুলেশন-২ মোতাবেক হ্যান্ডস্যানিটাইজার তৈরি করণে দলীয় নেতৃত্ব দিচ্ছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষার্থী সাইফুর রহমান সাব্বির। সার্বিক দিক নির্দেশনায় ছিলেন ইঞ্জিনিয়াার ফারুক তালুকদার মহিলা ডিগ্রী কলেজ প্রভাষক মো. অহিদুজ্জামান সুপন, নুরাইনপুর কলেজের প্রভাষক মোহাম্মদ আলী আজম।

এ সময় বাউফল উপস্থিত ছিলেন বাউফল থানার ওসি (তদন্ত) মো.আল মামুন, বাউফল সরকারি কলেজের প্রভাষক মোঃ লুৎফর রহমানসহ বাউফলে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদ কর্মীরা।