তবুও ‘মৃত্যুদূত’ ট্রাকেই বাড়ির মায়ায় ফিরছে মানুষ

১:১২ অপরাহ্ণ | বুধবার, মার্চ ২৫, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- প্রাণঘাতী করোনাভাইরাসের আতঙ্কে ঝুঁকি নিয়েই বাড়ির মায়ায় ঢাকা ছাড়ছে হাজারো মানুষ। ফলে অতিরিক্ত গাড়ির চাপে ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে সংস্কারের কারণে মির্জাপুর ও এলেঙ্গা অংশে প্রায় ২০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

গেল কয়েকদিন ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক ফাঁকা থাকলেও বুধবার ভোর রাত থেকে এ যানটজের সৃষ্টি হয়। মহাসড়কে এক লেনের কাজ চলমান থাকায় ভোর রাত থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুরের গোড়াই এলাকা থেকে পাকুল্যা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

তবে মহাসড়কে যাত্রীবাহী বাসের চেয়ে ট্রাকের সংখ্যাই বেশি। দূরপাল্লার বাস বন্ধ থাকায় অনেকেই চড়ে বসেছেন এ সময়ের ‘মৃত্যুদূত’ খ্যাত মালামাল পরিবহনের ট্রাকে! যাত্রীরা জীবনের শঙ্কা ও ঝুঁকি নিয়েই এসব যানবাহনে গাদাগাদি করে গন্তব্যে যাচ্ছে।

অন্যদিকে টাঙ্গাইল-বঙ্গবন্ধুসেতু মহাসড়কের এলেঙ্গা অংশে ডেবে যাওয়া সড়ক সংস্কার করায় পৌলি থেকে ভাবলা পর্যন্ত প্রায় ৫কিলোমিটার এলাকায় যানজটের সৃষ্টি হয়েছে।

যানজটের বিষয়ে গোড়াই হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, একসাথে ছুটির ও অন্যদিকে মহাসড়কে এক লেনের সংস্কার কাজ চলায় এ যানজটের সৃষ্টি হয়েছে। পুলিশ সব জায়গা থেকে কাজ করে যাচ্ছে, অল্প সময়ের মধ্যে যানজট নিরসন করার চেষ্টা করা হচ্ছে।