করোনা মোকাবিলায় স্পেনের হাসপাতালে ১০ লাখ ইউরো দিলেন মেসি

৭:০৬ অপরাহ্ণ | বুধবার, মার্চ ২৫, ২০২০ খেলা
messii

স্পোর্টস আপডেট ডেস্কঃ চীন, ইতালির পর করোনাভাইরাসের আঘাতে সবচেয়ে বেশি বিপর্যস্ত হয়েছে স্পেন। এখনও পর্যন্ত প্রায় ৪২ হাজার মানুষ আক্রান্ত হয়েছে এ প্রাণঘাতী ভাইরাসে, মৃত্যুবরণ করেছেন ২৯৯১ জন। প্রতিদিনই বাড়ছে এ সংখ্যাগুলো, কিছুতেই যেনো করোনার সঙ্গে পেরে উঠছে না দেশটি।

এমন অবস্থায় করোনা মোকাবিলায় আর্থিক সাহায্য নিয়ে এগিয়ে এলেন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। বর্তমানে উদ্ভূত জটিল পরিস্থিতি সামাল দেয়ার জন্য বার্সেলোনার হসপিটাল ক্লিনিকে ১ মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ৯ কোটি ২০ লাখ টাকার বেশি) দান করেছেন রেকর্ড ছয় বারের ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন তারকা।

মঙ্গলবার সামাজিক মাধ্যম টুইটারে টুইট করে বিষয়টি নিশ্চিত করেছে হাসপাতাল কর্তৃপক্ষ, ‘কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করতে লিওনেল মেসি আমাদেরকে অনুদান দিয়েছেন। প্রতিশ্রুতি রক্ষা এবং সমর্থন দেওয়ার জন্য অনেক ধন্যবাদ লিও।’

তবে অনুদানের অর্থের পরিমাণ উল্লেখ করেনি হাসপাতালটি। স্প্যানিশ গণমাধ্যম মুন্দো দিপর্তিভো জানিয়েছে, মেসি দিয়েছেন এক মিলিয়ন ইউরো।

করোনাভাইরাসের প্রভাব বাড়ার পর থেকেই সবাইকে ঘরে থাকতে ও নিয়মিত হাত ধোয়ার পরামর্শ দিয়ে ক্যাম্পেইন করছেন বার্সা অধিনায়ক। সামাজিক যোগাযোগ মাধ্যমে দিয়েছেন সচেতনতামূলক ভিডিও বার্তাও।

এ ছাড়া মেসির সাবেক গুরু ও বর্তমান ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলাও বার্সেলোনার অন্য একটি হাসপাতালে এক মিলিয়ন ইউরো দান করেছেন জানিয়ে সংবাদ প্রকাশ করেছে মুন্দো দিপর্তিভো।

উল্লেখ্য প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছেন ১৮ হাজার ৮৯১ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪ লাখ ২২ হাজার ৬১৩। এছাড়া চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ১ লাখ ৮ হাজার ৮৭৯ জন।

স্পেনে এ পর্যন্ত করোনাভাইরাসে মোট ৪২ হাজার ৫৮ জন আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ২ হাজার ৯৯১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৩৮ জন মারা গেছেন।