করোনাভাইরাসের ঔষধ আবিষ্কারক ভুয়া কবিরাজ আটক, ৬ মাসের জেল

১১:৫৫ অপরাহ্ণ | শুক্রবার, মার্চ ২৭, ২০২০ ময়মনসিংহ

নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি :: ময়মনসিংহের নান্দাইলে করোনাভাইরাসের ঔষধ আবিষ্কারক শাহীন (২২) নামে ভুয়া কবিরাজকে আটক করে ছয় মাসের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। ও সহযোগী তার বাবা জসীম উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জানা যায়, শুক্রবার জুমা’র নামাজের সময় উপজেলার খামারগাঁও এলাকার জসীম উদ্দিনের পুত্র শাহীন খামারগাঁও বেপারীবাড়ি মসজিদে উপস্থিত মুসুল্লীদের জানান সে স্বপ্নে করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের ঔষধ তৈয়ার করার অনুমতি পেয়েছে। করোনা রোগীরা সুস্থ্য হওয়ার জন্য ও এ রোগ থেকে রক্ষা পাওয়ার জন্য তার বাড়ি থেকে ঔষধ আনতে বলেন। তবে বিধর্মীরা এ ঔষধ খেতে পারবেনা বলে জানায় সে। এসব কথা বলার কিছুক্ষন পর থেকে স্থানীয় ও আশপাশ এলাকার লোকজন তার বাড়িতে গিয়ে জমায়েত হতে থাকে ঔষধ নেয়ার জন্য।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্টেট মোহাম্মদ আব্দুর রহিম সুজন সঙ্গীয় পুলিশ সহ ঘটনা স্থলে উপস্থিত হন। ঘটনার সত্যতা পেয়ে শাহিন ও তার বাবা জসীম উদ্দিনকে আটক করেন। জব্দ করা হয় শাহিনের তৈয়ার করা ঔষধ। পরে ভ্রাম্যমান আদালত বসিয়ে শাহীনকে ছয় মাসের জেল ও তার বাবা জসীম উদ্দিনকে ১০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।