৮০০ কোটির মালিক হয়েও ধোনি দান করলেন মাত্র ১ লাখ!

১২:০০ পূর্বাহ্ণ | শনিবার, মার্চ ২৮, ২০২০ খেলা
dhoni

স্পোর্টস আপডেট ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ভারতে চলছে ২১ দিনের লকডাউন। যার ফলে বিপদে পড়েছে দিন আনা দিন খাওয়া মানুষরা। দেশের এমন সংকটাপন্ন মুহূর্তেও হাড়কিপটে ভূমিকা পালন করলেন ভারতের অন্যতম সফল অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

জানা গেছে, করোনা মোকাবেলায় ভারতের পুণের একটি সংস্থার মাধ্যমে ১০০টি দরিদ্র পরিবারকে ১৪ দিনের জন্য এক লাখ টাকা তুলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। করোনা মোকাবিলায় সমাজের অনেক মানুষ অসহায়দের সাহায্যে হাতখুলে ব্যয় করছেন, অথচ মাত্র এক লাখ টাকা দেয়ায় ধোনির সমালোচনা করতে ছাড়েননি ভক্তরা।

ধোনি হাড়কিপটে ভূমিকা পালন করলেও হাত খুলে দান করেছেন ভারতের কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। তিনি করোনা মোকাবেলায় ৫০ লাখ অনুদান তুলে দিয়েছেন। ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআইয়ের সভাপতি সৌরভ গাঙ্গুলিও গরিব মানুষেরদের জন্য ৫০ লাখ টাকার চাল তুলে দিয়েছেন।

উল্লেখ্য করোনাভাইরাসের জেরে ভারতে ২১ দিনের লকডাউন ঘোষণা করেছে দেশটির সরকার। দুঃস্থ এই মানুষগুলোকে রিলিফ কিট দেয়ার কথা হয়েছে। পুনে এই মুহূর্তে সবচেয়ে বেশি করোনা আক্রান্তদের নিয়ে কাজ করছে। সেখানে ৩০ জন করোনায় আক্রান্ত হয়েছে। পাশাপাশি হাজার হাজার মানুষ কোয়ারেন্টিনে আছে। এই কিটগুলোতে দেওয়া হচ্ছে সাবান, চাল, আটা, তেল, ডাল, বিস্কুট, চা, চিনি, মশলা ইত্যাদি।