করোনা মোকাবিলায় এক কোটি টাকা দিলেন দেব

৪:৪৮ অপরাহ্ণ | শনিবার, মার্চ ২৮, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক-করোনা ভাইরাস মোকাবিলায় নিজের লোকসভা কেন্দ্র ঘাটালের বাসিন্দাদের জন্য ১ কোটি টাকা দিয়েছেন সাংসদ দীপক অধিকারী অর্থাৎ নায়ক দেব। এই টাকা নিজের সাংসদ তহবিল থেকেই তিনি দিয়েছেন বলে জানা যাচ্ছে।

সরকারকে সহায়তা দিচ্ছেন ভারতের অনেক তারকা। তারমধ্যে বাহুবলী খ্যাত প্রভাস ৪ কোটি টাকা দিয়েছেন। আরও আছেন মহেশবাবু, আল্লুঅর্জুন, হৃত্বিক রোশনসহ অনেকেই।

ভারতীয় গণমাধ্যম জানাচ্ছে, ভাইরাসের হাত থেকে বাঁচতে সাধারণ মানুষের সুবিধার্থে ঘাটালের হসপিটালগুলিতে কোয়ারেন্টাইন সেন্টার / আইসোলেশন ওয়ার্ড নির্মাণের জন্য, পর্যাপ্ত চিকিৎসার জন্য এবং করোনা ভাইরাস প্রতিরোধে প্রয়োজনীয় সামগ্রী ক্রয়ের জন্য সাংসদ তহবিল থেকে এক কোটি টাকা প্রদান করেছেন ঘাটালের মাননীয় সাংসদ শ্রী দীপক অধিকারী (দেব)।

এই খবর প্রকাশ হতেই ফেসবুক সাংসদ-অভিনেতা দেবের প্রশংসায় পঞ্চমুখ তার ভক্ত ও ঘাটাইলের নাগরিকরা।

প্রসঙ্গত, এই মুহূর্তে করোনার প্রকোপ ঠেকাতে সমস্ত মানুষের কাছে গৃহবন্দি থাকার আবেদন করছেন তারকারা। দেব নিজেও এই মুহূর্তে গৃহবন্দীই রয়েছেন। এমনকি করোনা নিয়ে মানুষকে সচেতন করতে দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চার্সের তরফে ‘হবুচন্দ্র রাজা, গবুচন্দ্র মন্ত্রী’র ধাঁচে একটি অ্যানিমেশন ভিডিও’র প্রকাশ করা হয়েছে।

লকডাউনের মধ্যেই ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটির বিভিন্ন প্রান্ত থেকে আরও ১৪৯ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন।

দেশটির সরকারি পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত সেখানে করোনাভাইরাসে আক্রান্ত মোট ৮৭৩ জন। এর মধ্যে ১৯ জনের মৃত্যু হয়েছে। খবর এনডিটিভির

ভারতে করোনাভাইরাসের সংক্রমণে রুখতে দেশজুড়ে লকডাউন চলছে। শনিবার এই লকডাউনের চতুর্থ দিন। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত মঙ্গলবার দেশবাসীর কাছে অনুরোধ করেন, এই ভাইরাসের সঙ্গে লড়াই করতে সামাজিক দূরত্ব বজায় রাখার। ১৪ এপ্রিল পর্যন্ত কেউ যাতে ঘরের বাইরে খুব প্রয়োজন ছাড়া না বের হন সেই অনুরোধও করেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির সঙ্গে লড়তে ১ লাখ ৭০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেন দেশটির অর্থমন্ত্রী নির্মলা সীতারামন।

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৩৬০ জনে।

জনস হপকিন্স ইউনিভার্সিটির দেয়া তথ্য অনুযায়ী, নভেল করোনাভাইরাসে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন বিশ্বের ৫ লাখ ৯৭ হাজার ৭২ জন। এদের মধ্যে মারা গেছেন ২৭ হাজার ৩৬০ জনে। আর চিকিৎসা নিয়ে সেরে উঠেছেন ১ লাখ ৩১ হাজার ৬৯৮ জন।

বাংলাদেশসহ বিশ্বের ১৯৯টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি করোনাভাইরাস।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। উৎপত্তিস্থল চীনে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হলেও সেখানে ভাইরাসটির প্রাদুর্ভাব কমে গেছে। তবে বিশ্বের অন্যান্য দেশে এই ভাইরাসের প্রকোপ বাড়ছে।