• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা আক্রান্ত হয়ে স্পেনে আরও ৮৩২ জনের মৃত্যু

৯:৫৬ অপরাহ্ণ | শনিবার, মার্চ ২৮, ২০২০ আন্তর্জাতিক
corona_spain

আন্তর্জাতিক ডেস্কঃ ইউরোপের দেশগুলোর মধ্যে করোনাভাইরাসের ভয়াবহ বিপর্যয়ে পড়া স্পেনে গত ২৪ ঘণ্টায় আরও ৮৩২ জনের প্রাণহানি ঘটেছে। প্রাদুর্ভাব শুরুর পর থেকে এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৬৯০ জনে।

শনিবার (২৮ মার্চ) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা।দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ৫২৯ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্ত ৭২ হাজার ২৪৮ জন।

স্পেনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, দেশটিতে করোনায় মৃত্যুর হার গত দুই দিনের চেয়ে একটু কমেছে। শুক্রবার করোনায় মৃত্যুর হার ১৯ শতাংশ থাকলেও শনিবার সেটি কমে ১৭ শতাংশ হয়েছে। তবে শুক্রবার পর্যন্ত দেশটিতে করোনা রোগীর সংখ্যা ৪৯ হাজার ৮৪৪ জন থাকলেও ২৪ ঘণ্টায় তা বেড়ে দাঁড়িয়েছে ৬৫ হাজার ৭১৯ জনে। এছাড়া দেশটিতে চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাসায় ফিরেছেন প্রায় ১২ হাজার ২৮৫ জন।

২০১৯ সালের চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে কভিড-১৯। এতে আক্রান্ত হয়েছে ৬ লাখ ১৪ হাজার মানুষ। মোট মৃত্যু হয়েছে ২৮ হাজার ২৩৮ জনের। চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে প্রায় ১ লাখ ৩৮ হাজার মানুষ।

বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১১ জন এবং চিকিৎসাধীন ৩২ জন।