শেবা‌চিমের চিকিৎসক-নার্সরা পেলেন ১১৭০ পি‌পিই

৫:১৮ অপরাহ্ণ | রবিবার, মার্চ ২৯, ২০২০ দেশের খবর, বরিশাল

ব‌রিশাল প্র‌তি‌নি‌ধি- ব‌রিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের (শেবাচিম) চিকিৎসক ও নার্সদের সুরক্ষার জন্য ১ হাজারের বেশী পিপিই (সুরক্ষা সরঞ্জাম) এসেছে।

শনিবার (২৯ মার্চ) এসব সুরক্ষা সরঞ্জামাদী হাসপাতালে এসে পৌঁছায়। এরপরপরই এসব সুরক্ষা সরঞ্জাম চিকিৎসক ও নার্সদের মাঝে বিতরণ করা হয়। এতে খুশী চিকিৎসক ও নার্সরা। এখন অনেকটা ঝূঁক্তিমুক্তভাবে রোগীদের চিকিৎসা করা সম্ভব হবে বলে আশা করেন তারা।

শের-ই বাংলা মেডিকেলের আবাসিক সার্জন জেনারেল ডা. সৌরভ সুতার জানান, করোনা ঝূঁকির মধ্যেও এতদিন তারা পিপিই ছাড়া রোগীদের চিকিৎসা সেবা দিয়েছেন। এতে তারা এবং রোগীরা কেউই নিরাপদ ছিলেন না। অনেক সময় চিকিৎসা দিয়ে রোগীকেও সন্তুস্ট করা যায়নি। এখন পিপিই পাওয়ায় চিকিৎসকদের চিকিৎসা পদ্ধতি আরও সুরক্ষিত হলো। এতে বর্তমান পরিস্থিতিতে চিকিৎসার মান আরও বাড়বে এবং রোগীরাও খুশী হবে বলে আশা করেন তিনি সহ অন্যান্য চিকিৎসকরা।

শের-ই বাংলা মেডিকেলের পরিচালক ডা. বাকির হোসেন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে মোট ১ হাজার ১৭০টি পিপিই সরবরাহ করা হয়েছে। হাতে পাওয়ার পরপরই পিপিই চিকিৎসক ও নার্সদের মাঝে বিতরন করা হয়েছে। এছাড়া সকল ধরনের গনপরিবহন বন্ধ থাকায় জেলা প্রশাসনের মাধ্যমে চিকিৎসকদের আসা যাওয়ার জন্য দুটি বাসের ব্যবস্থা করা হয়েছে।