সংবাদ শিরোনাম
  • আজ ১৫ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

'করোনা সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করা হবে'- প্রধানমন্ত্রী

৮:৩৮ অপরাহ্ন | রবিবার, মার্চ ২৯, ২০২০ জাতীয়
pmm

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনার সঙ্গে লড়াই করার সক্ষমতা বাংলাদেশের আছে এবং সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে প্রস্তুত আছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার (২৯ মার্চ) বিকালে এক ভিডিও কনফারেন্সে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি, আমাদের খাদ্যে কোনো সমস্যা হবে না। আমরা আমাদের চালাতে পারব, পাশাপাশি আমরা অনেককে সহযোগিতা করতে পারব।

তিনি বলেন, করোনা সংকট মোকাবিলায় বিভিন্ন দেশ বাংলাদেশের কাছ থেকে সহযোগিতা চায়। এ ভাইরাসের সংক্রমণ রোধে প্রয়োজনে অন্য দেশকেও সহায়তা করতে বাংলাদেশ প্রস্তুত আছে। বাংলাদেশ নিজের সংকট মোকাবিলার পাশাপাশি বিদেশি বন্ধুদের যথাসম্ভব সাহায্য করবে।

তিনি বলেন, বন্ধুপ্রতিম যেসব দেশ আমাদের কাছে সহযোগিতা চেয়েছে আমরা তাদের সহযোগিতা করতে পারবো। সেই সক্ষমতা আমাদের আছে। মানবিক কারণেই আমরা সেটা করবো।

গণভবনে এক অনির্ধারিত অনুষ্ঠানে করোনা সংকট মোকাবিলায় সরকারকে সহায়তা করতে সশস্ত্র বাহিনীসহ সরকারি কর্মকর্তা-কর্মচারীদের একদিনের সমপরিমাণ বেতনের অর্থ প্রধানমন্ত্রীর হাতে তুলে দেওয়া হয়। এ সময় দেশের খ্যাতনামা কয়েকটি ব্যবসায়ী গ্রুপের পক্ষ থেকেও প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে করোনা সংকট মোকাবিলায় অর্থ সহায়তা দেওয়া হয়।

ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী ছিলেন গণভবনে আর ব্যবসায়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা ছিলেন নিজ নিজ প্রতিষ্ঠানে। ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিবের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন।

এদিন করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর কল্যাণ ও ত্রাণ তহবিলে সরকারি, বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে আর্থিক অনুদান এবং ২০ হাজার পিস পিপিই প্রদান করা হয়।