করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর তহবিলে ৩১ কোটি টাকা দিল সশস্ত্র বাহিনী

১১:৩৯ অপরাহ্ণ | রবিবার, মার্চ ২৯, ২০২০ আলোচিত বাংলাদেশ
ISPR

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রাণঘাতী করোনার তাণ্ডবে বিশ্ব স্থবির হয়ে পড়েছে। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বিশ্বব্যাপী মহামারী রূপ নেয়া এই ভাইরাস প্রতিরোধে এরই মধ্যে প্রয়োজনীয় সব ধরনের উদ্যোগ নিয়েছে সরকার।

করোনাভাইরাস প্রতিরোধ কার্যক্রমে সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে সশস্ত্র বাহিনীর পক্ষ থেকে ৩০ কোটি ৭০ লাখ টাকা দেওয়া হয়েছে। এর মধ্যে সব সেনাসদস্যের এক দিনের বেতন ও সেনাবাহিনী পরিচালিত অন্যান্য প্রতিষ্ঠান থেকে ২৫ কোটি টাকা, সব নৌ সদস্যের এক দিনের বেতন ও নৌবাহিনী পরিচালিত অন্যান্য প্রতিষ্ঠান থেকে ৪ কোটি ৫০ লাখ টাকা এবং বিমানবাহিনীর সদস্যদের এক দিনের বেতন থেকে ১ কোটি ২০ লাখ টাকা দেওয়া হয়েছে।

সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নিজামউদ্দিন আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, সীমান্তরক্ষা বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম, বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রিটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ ও অ্যাসোসিয়েশনের মহাসচিব, জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন, বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ নিজ নিজ বাহিনীর পক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদানের চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তার মুখ্য সচিব আহমদ কায়কাউস অনুদানের চেক গ্রহণ করেন।

উল্লেখ্য ২০১৯ সালের চীনের হুবেই প্রদেশের উহান থেকে বিশ্বের ১৯৯ দেশ ও অঞ্চলে ছড়িয়ে গেছে কভিড-১৯। বাংলাদেশে এখন পর্যন্ত ৪৮ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে পাঁচজন মারা গেছেন। সুস্থ হয়েছেন ১৫ জন এবং চিকিৎসাধীন ৩২ জন।