‘আসুন বাসায় বসে নামাজ, জিকির ও কোরআন পড়ি’- অনন্ত জলিল

১২:২৬ পূর্বাহ্ণ | সোমবার, মার্চ ৩০, ২০২০ আলোচিত বাংলাদেশ
ananta

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশের শীর্ষ ব্যবসায়ীদের একজন অনন্ত জলিল। সিনেমায় অভিনয় করেও পেয়েছেন আকাশছোঁয়া জনপ্রিয়তা। ধর্মপ্রাণ মানুষ হিসেবেও বেশ পরিচিত অনন্ত।

পরোপকারী হয়েও বিভিন্ন সময় এগিয়ে আসেন তিনি। দেশের নানা দুর্যোগে তিনি ছুটে গেছেন অসহায় মানুষদের জন্য। চলমান করোনা সংকটেও চলচ্চিত্রের দুস্থ শিল্পীদের পাশে দাঁড়িয়েছেন তিনি। তার এই উদ্যোগ প্রশংসিত হচ্ছ সব মহলে।

এদিকে করোনার মহামারি থেকে রক্ষা পেতে ২৮ মার্চ নিজের ভেরিফাইড ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাসে দেশবাসীকে বেশি বেশি নামাজ, জিকির ও দোয়া করার পরামর্শ দেন এই ব্যবসায়ী অভিনেতা।

স্ট্যাটাসে অনন্ত লেখেন, ‘সুপ্রিয়, বন্ধুগণ। আশাকরি সবাই আল্লাহর রহমতে ভালোই আছেন। বিশ্বব্যাপী করোনাভাইরাসের মহামারিতেও আল্লাহ আমাদের সুস্থ ও বিপদমুক্ত রেখেছেন বলে তার প্রতি আমাদের শুকরিয়া আদায় করছি। বর্তমানে বাংলাদেশে করোনাভাইরাসের ঝুঁকি কমাতে সবাইকে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলছে স্বাস্থ্য অধিদপ্তরসহ সকল সেবা সংস্থা। এভাবেই বিশ্বের সকল দেশ করোনাভাইরাস নিয়ন্ত্রণে কাজ করছে। বাংলাদেশের সকল মানুষ যেনো নিজ গৃহে থাকে, সেজন্য সরকার টানা দশদিনের ছুটি ঘোষণা করেছে। অতএব আমরা এই দশদিন চব্বিশ ঘণ্টা বাসায় অবস্থান করার পাশাপাশি অবশ্যই পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করবো। সাথে জিকির করবো, কোরআন শরিফ পড়ব।’

তিনি আরও বলেন, ‘সাথে সপ্তাহের সোমবার ও বৃহস্পতিবার নফল রোজা রাখতে পারেন। পাশাপাশি যারা বিত্তবান ও সামর্থ্যবান আছেন আপনারা আপনাদের সামর্থ্য অনুযায়ী দুঃস্থ ও অসহায় গরীব মানুষদের খাদ্য ও অর্থ সহায়তা দিয়ে পাশে থাকবেন। যেনো তারা এই দশদিন অর্থের অভাবে কষ্ট করে থাকতে না হয়। আসুন আমরা সবাই পাঁচ নামাজ পড়ে জিকির করে নিজেদের, দেশের ও পুরো বিশ্বের সকলের শান্তি, সুস্বাস্থ্য, কল্যাণের জন্য মহান আল্লাহর নিকট প্রার্থনা করি। আল্লাহ আমাদের এই এবাদাতের উসিলায় বিশ্বকে ভাইরাসমুক্ত ও শান্তিময় করে তুলুক। সবার গুনাহ মাফ করে দিন।’

উল্লেখ্য, অনন্ত জলিলের নতুন সিনেমা ‘দিন দ্য ডে’ মুক্তির অপেক্ষায় আছে। এটি বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনায় নির্মিত।