ইতালিতে করোনায় মৃতের সংখ্যা বেড়ে ১১ হাজার ৫৯১, আক্রান্ত ১ লাখ

১১:১২ অপরাহ্ণ | সোমবার, মার্চ ৩০, ২০২০ আন্তর্জাতিক
italy_corona2

আন্তর্জাতিক ডেস্কঃ বিশ্বব্যাপী করোনাভাইরোসের প্রকোপ বেড়েই চলেছে। এই ভাইরাসে বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ইউরোপে। ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৮১২ জন মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ১১ হাজার ৫৯১ জন।

দেশটির সরকারি কর্তৃপক্ষের বরাতে এ সংবাদ দিয়ে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন চার হাজার ৫০ জন। আর মোট আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে এক লাখ সাতশ ৩৯ জনে। তবে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন অনেকেই। ১৪ হাজার ছয়শ ২০ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

চীনের পর করোনা সবচেয়ে ভয়াল থাবা বসিয়েছে ইতালিতে। এই মারণ ভাইরাসের কালো থাবায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে দেশটি। প্রতিদিনই দেশটিতে শত শত মানুষ মারা যাচ্ছেন। আক্রান্তও হচ্ছেন হাজার হাজার মানুষ। বর্তমানে ইতালিতে প্রায় সবকিছু বন্ধ রয়েছে। সরকারের পক্ষ থেকে মানুষকে ঘরে থাকতে বলা হয়েছে।

তবে প্রায় দেড় লাখ কোভিড-১৯ রোগী নিয়ে আক্রান্তের দিক থেকে সবার উপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে প্রতিদিন কয়েক হাজার করে মানুষ আক্রান্ত হচ্ছেন। সোমবার জানানো হয় যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা এক লাখ ৪৫ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছে প্রায় দুই হাজার ছয়শ জন মানুষ।