• আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

সারাদেশে সেনা ও পুলিশের অভিযান অব্যাহত

৮:১১ অপরাহ্ণ | মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সশস্ত্র বাহিনীর পাশাপাশি কাজ করছে স্থানীয় প্রশাসন। এরমধ্যেও অনেক এলাকায় হোম কোয়ারেন্টাইন মানছেন না মানুষজন।

জরুরি প্রয়োজনে হাট-বাজার ও রাস্তাঘাটে বের হচ্ছেন বলে দাবি সাধারণ মানুষের। তবে করোনা সংক্রমণ ঠেকাতে অব্যাহত আছে জনসচেতনতামূলক কার্যক্রম।

রংপুর
মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে রংপুর নগরীর বিভিন্ন এলাকায় জনসচেতনতামূলক প্রচারণায় নামে সেনাবাহিনীর টহল টিম। সড়কে ছেটানো হয় জীবাণুনাশক। পরে হোম কোয়ারেন্টাইনে থাকা মানুষের বাসায় গিয়ে খোঁজ খবর নেন।

রাজশাহী
রাজশাহী নগরীর আলুপট্টি মোড় এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালত। এ সময় বিনা কারণে ঘোরাঘুরি করা মানুষকে সরিয়ে দিয়ে ঘরে অবস্থানের নির্দেশ দেন। একই সঙ্গে রিকশা, অটোরিকশা ও মোটরসাইকেল থেকে একাধিক যাত্রীদের নামিয়ে দেয়া হয়।

চট্টগ্রাম
সামাজিক দূরত্ব নিশ্চিত করতে চট্টগ্রাম ইপিজেড ও কর্ণফুলী ইপিজেড এলাকায় অভিযান চালায় জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় শ্রমিকদের স্বাস্থ্য বিধি মেনে চলার আহ্বান জানানো হয়।

কিশোরগঞ্জ
কিশোরগঞ্জ শহরে মাইকিং করে ঘরে থাকার আহ্বান জানান সেনাবাহিনী সদস্যরা। এ সময় বিনামূল্যে হতদরিদ্র মানুষকে মাস্ক ও সাবানসহ বিভিন্ন স্বাস্থ্য উপকরণ বিতরণ করেন তারা।

এছাড়াকুড়িগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, হবিগঞ্জ, মানিকগঞ্জ ও রাজবাড়ীসহ দেশের বিভিন্ন জেলায় সচেতনতামূলক নানা কর্মসূচি পালন করেছে সেনাবাহিনী ও আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সদস্যরা।