• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনায় দেশে মৃতের সংখ্যা বেড়ে ৬

১২:৩৯ অপরাহ্ণ | বুধবার, এপ্রিল ১, ২০২০ স্পট লাইট
jahid

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশে নতুন করে আরও তিনজনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং এতে আরও একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। বুধবার (১ এপ্রিল) করোনা ভাইরাস নিয়ে অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান তিনি।

শনাক্ত ও মৃতের সংখ্যা বাড়ায় দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৪ জনে এবং মৃতের সংখ্যা ছয়জনে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আপনারা জানেন, প্রধানমন্ত্রীর দিক নির্দেশনায় দেশ্ববাসী আশ্বস্ত হয়েছে। আমরা প্রতিনিয়ত স্বাস্থ্য সেবার মান উন্নয়ন করছি। হাসপাতালে ভেন্টিলেটর বসাচ্ছি। সরকারি হাসপাতালে ৫০০ ভেন্টিলেটর বসানোর কাজ চলছে। তিনশ আনা হচ্ছে। হাসপাতালগুলোকে প্রস্তুত করা হচ্ছে।

এছাড়া করোনার চিকিৎসার বিভিন্ন সরঞ্জাম বাড়ানো হচ্ছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারি নির্দেশনা কিছুটা হলেও মানা হচ্ছে না। ঢাকা ও আশপাশের এলাকায় যেটা ঘটছে। সবাইকে এই কাজ থেকে বিরত থাকতে বলেছেন। বিশেষ যারা ঢাকা থেকে গ্রামে গেছেন, তারা এই কাজটি বেশি করছেন। তারা ঘরে না থেকে ঘুরে বেড়াচ্ছেন।

‘আমরা দেশকে ঝুঁকিতে ফেলতে পারি না। আপনারা ঘরে থাকুন, নিরাপদ থাকুন।’

অন্যদিকে সারা বিশ্বে এখন পর্যন্ত ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪২ হাজার ১৫১ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ লাখ ৭৮ হাজার ৯৯ জন।

বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৬ লাখ ৩৮ হাজার ৪১৯ জন। এদের মধ্যে ৬ লাখ ৫ হাজার ৫২১ জনের অবস্থা স্থিতিশীল এবং ৩২ হাজার ৮৮৯ জনের অবস্থা গুরুতর।