• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা আতঙ্কে পহেলা বৈশাখের সব অনুষ্ঠান স্থগিত

১:৪৮ অপরাহ্ণ | বুধবার, এপ্রিল ১, ২০২০ স্পট লাইট
bann

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ করোনা ভাইরাসের বিস্তার রোধে ১৪২৭ বঙ্গাব্দের প্রথম দিন পহেলা বৈশাখ উদযাপনে আগামী ১৪ এপ্রিল কোন অনুষ্ঠান না করার অনুরোধ জানিয়েছিলেন প্রধানমন্ত্রী। এবার সরকারিভাবে পহেলা বৈশাখের যাবতীয় অনুষ্ঠান ও কার্যক্রম বাতিল ঘোষণা করে জারি করা হলো প্রজ্ঞাপন।

বুধবার (১ এপ্রিল) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা উপসচিব মোহাম্মদ আব্দুল ওয়াদুদ চৌধুরী স্বাক্ষরিত এক চিঠিতে এ সিদ্ধান্ত জানানো হয়।

এতে বলা হয়, করোনাভাইরাসজনিত রোগের বিস্তাররোধকল্পে জনসমাগম পরিহার করার লক্ষ্যে আসন্ন ১ বৈশাখ ১৪২৭ বা এ সময়ে সব ধরনের অনুষ্ঠান/কার্যক্রম (তিন পার্বত্য জেলার ‘বৈসাবি’সহ) স্থগিত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লেখ্য বাংলাদেশে গত ৮ মার্চ থেকে এ পর্যন্ত করোনা ভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪ জনে। মোট মৃত্যু হয়েছে ৬ জনের। গত ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু হয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছেন তিনজন। মোট সুস্থ হয়েছেন ২৬ জন।

করোনা ভাইরাসে রোধে গত ২৬ মার্চ হতে সরকার ঘোষিত সাধারণ ছুটির মধ্যে জরুরি সেবা ছাড়া সব যানবাহন চলাচল বন্ধ রেখেছে সরকার। এই ছুটি আগামী ১১ এপ্রিল বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান ১৮ মার্চ থেকে ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে।