• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

নন্দীগ্রামে করোনা প্রতিরোধে সাপ্তাহিক হাট ভেঙে দিল প্রশাসন

২:২৯ অপরাহ্ণ | বুধবার, এপ্রিল ১, ২০২০ দেশের খবর, রাজশাহী

মুনিরুজ্জামান মুনির, নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি- বগুড়ার নন্দীগ্রামে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে উপজেলা প্রশাসন। এ কার্যক্রমের আওতায় সংক্রমণ এড়াতে উপজেলায় ২৬ টি হাট-বাজার বন্ধ ঘোষণা ও জনসমাগমের উপর নিষেধাজ্ঞা আরোপ করে উপজেলা প্রশাসন।

বুধবার প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে উপজেলার ভাটগ্রাম ইউনিয়নের কুন্দার হাট (বগুড়া-নাটোর মহাসড়কের পাশে) সকাল থেকেই শুরু হয়। ভোরবেলা থেকেই ওই হাটে গাদাগাদি করে কাঁচাবাজারসহ বিভিন্ন নিত্যপ্রয়োজনীয় জিনিষের দোকান-পাট বসে। বেলা বাড়ার সাথে সাথে বিভিন্ন গ্রাম থেকে শত শত মানুষ হাটে আসতে শুরু করে। এতে করে বেড়ে যায় জনসমাগম। এসময় করোনা আতঙ্কে প্রতিটি মানুষ দ্রুত হাট-বাজার শেষ করার জন্য তাড়াহুড়া শুরু করে।

নিষেধাজ্ঞা অমান্য করে হাট বসার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট শারমিন আখতার হাটে উপস্থিত হয়ে থানা পুলিশের সহযোগিতায় হাটটি ভেঙে দেয়। এবং উপস্থিত জনসাধারণের উদ্দেশে করোনা ভাইরাসের সংক্রমন থেকে বাঁচার জন্য সচেতনতামূলক কথা বলেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার জানান, এই সংকটময় মূহূর্তে মানুষকে সচেতন হতে হবে। সংক্রমণ এড়াতে উপজেলায় ২৬টি হাট-বাজার বন্ধ ঘোষণা ও জনসমাগমের উপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তিনি আরও জানান, নিষেধাজ্ঞা অমান্য করে হাট বসায় জনসমাগমের সৃষ্টি হয়। তাই জনসমাগম এড়াতে হাট ভেঙে দেয়া হয়।