• আজ ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে করোনায় আরও ৮ বাংলাদেশির মৃত্যু

৩:১৪ অপরাহ্ণ | বুধবার, এপ্রিল ১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃযুক্তরাষ্ট্রে মঙ্গলবার করোনা ভাইরাসে আরও ৮ বাংলাদেশির মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এ নিয়ে মারা গেলেন ৩৮ বাংলাদেশি। এরমধ্যে, কেবল নিউইয়র্কেই মারা গেছেন ৩৪ জন, মিশিগানে ৩ জন এবং নিউজার্সিতে একজন।

এছাড়াও, এদিন যুক্তরাষ্ট্রে একদিনে রেকর্ড ৮৯২ জন মারা যাওয়ার খবর জানিয়েছে সিএনএন। একদিনে আক্রান্ত হয়েছেন প্রায় ২৮ হাজার।

যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা প্রতিদিনের রেকর্ড ছাড়িয়ে যাচ্ছে। জন হপকিনস ইউনির্ভাসিটির তথ্য উল্লেখ করে গার্ডিয়ান সর্বোচ্চ সংখ্যক মৃত্যুর খবর জানিয়েছে।

মঙ্গলবার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্বেগজনক বার্তা পরিস্থিতি শঙ্কিত করে তুলেছে। প্রেসিডেন্টের ইমার্জেন্সি টাস্ক ফোর্সের সদস্যরা বলেছেন, আগামী কয়েক সপ্তাহে এক থেকে দুই লাখ চল্লিশ হাজার পর্যন্ত মানুষের মৃত্যু হতে পারে।

মঙ্গলবার যুক্তরাষ্ট্রে আরও বেশ কয়েকজন বাংলাদেশির মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে একজন নিউ জার্সিতে বাকিরা নিউইয়র্কের বাসিন্দা।

নিউ ইয়র্কে বাংলাদেশি ব্যবসায়ী এমদাদ ভূঁইয়া রাজু বলেন, আমরা বুঝতে পারছি না বেঁচে থাকতে পারব কিনা। প্রত্যেক দিন মানুষ মারা যাচ্ছে, সরকার হিমশিম খাচ্ছে।