অসহায় কুকুরের পাশে জয়া আহসান!

৪:০০ অপরাহ্ণ | বুধবার, এপ্রিল ১, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক- করোনা রোধে গত দুই সপ্তাহ ধরে ঢাকায় নিজ বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন দুই বাংলার শীর্ষ অভিনেত্রী জয়া আহসান। তিনি শুধু ভালো অভিনেত্রীই নয়, পশুপ্রেমীও। এবার তিনি রাস্তার অসহায় কুকুরের পাশে খাবার নিয়ে দাঁড়িয়েছেন।

নিজেই ভাত আর মুরগির ঝোল রান্না করে, বাসার সহযোগীকে নিয়ে মাস্ক আর গ্লাভস পরে খাবারের ব্যাগ হাতে নিয়ে বেরিয়ে পড়েন তিনি। গেছেন নগরীর দিলুরোড, ইস্কাটন গার্ডেন ও মগবাজার এলাকার বিভিন্ন স্থানে। ২৭ মার্চ থেকে রোজ নিজ হাতে নগরীর ২৫ – ৩০টি কুকুরকে খাবার খাওয়াচ্ছেন তিনি।

এই বিষয়ে টু-শব্দটিও করতে চান না জয়া। সরাসরি বললেন, ‘নো কমেন্টস।’

জয়ার ইংল্যান্ড প্রবাসী ভাই অদিত মাসুদ বেশ কিছু ছবি ফেসবুকে প্রকাশ করেছেন। যেখানে দেখা যায়, ঢাকার রাস্তায় মুখে মাস্ক, হাতে গ্লাভস পরে পরম মমতায় অসহায় কুকুরগুলোকে খাবার দিচ্ছেন জয়া।

অদিতের পোস্টে জানা গেছে গত পাঁচদিন ধরে জয়া কাজটি করছেন। প্রায় ২৫ থেকে ৩০টি কুকুর প্রতিদিন জয়ার দেয়া খাবার খাচ্ছে। তাদের ভাত ও মুরগির মাংস মেখে দেয়া হচ্ছে। সাথে দেয়া হচ্ছে খাবার পানি। জয়াকে দেখে আরো অনেকে এগিয়ে আসবে এ প্রত্যাশা অদিতের।

তবে করোনার এই সময়ে বোনের এমন বেরিয়ে পড়ার বিষয়ে দুশ্চিন্তাও রয়েছে অদিতের মনে। বলছেন, ‘খানিক ঝুঁকি তো থাকছেই। ও নিশ্চয়ই সচেতনভাবেই কাজটি করছে। মানুষকেও বাঁচতে হবে, পশু-পাখিদেরও বাঁচাতে হবে। সবাই মিলেই তো পৃথিবীটা সুন্দর।’