• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ভূঞাপুরে ছাত্রলীগ নেতা শাকিলের উদ্যোগে মাস্ক-স্যানিটাইজার বিতরণ

৯:২৯ অপরাহ্ণ | বুধবার, এপ্রিল ১, ২০২০ ঢাকা, দেশের খবর

নিজস্ব প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বর- বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের আক্রমণ থেকে সুরক্ষার জন্য টাঙ্গাইলের ভূঞাপুরে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে ফলদা ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক শাকিল মিয়া।

বুধবার (০১ এপ্রিল) উপজেলার ফলদা ইউনিয়নের বিভিন্ন এলাকায় হতদরিদ্র ভ্যানচালক, দিনমজুরসহ বিভিন্ন পেশার মানুষের মাঝে এই বিতরণ কর্মসূচি পালন করা হয়।

নিজস্ব অর্থায়নে সাধারণ মানুষের চলমান করোনা ভাইরাস প্রতিরোধে সহায়ক পণ্য হিসেবে এদিন পাঁচ শতাধিক মাস্ক ও দুই শতাধিক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেন তিনি। এছাড়া ইউনিয়নের গুরুত্বপূর্ণ সড়কের সামনে অবস্থান নিয়ে সাধারণ পথচারীদের সচেতন করার চেষ্টা করেন শাকিল মিয়া।

এসময় উপস্থিত ছিলেন ফলদা ইউনিয়ন ছাত্রলীগের আহ্বায়ক ওলিউর রহমান সিফাত, যুগ্ম-আহ্বায়ক তানভীর আকন্দ, মেহেদী হাসান শুভ, টিপু সুলতান, মাহবুব রানা ও জাহিদ হাসান।

শাকিল মিয়া বলেন, দেশের সকল দুঃসময়ে বাংলাদেশ ছাত্রলীগ জীবনবাজি রেখে কাজ করেছে। এই ভয়াবহ করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকেই কেন্দ্রীয়ভাবে ছাত্রলীগ মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শুরু করেছে।

তিনি বলেন, মানুষ হিসেবে আমাদের একটা দায়বদ্ধতা রয়েছে। সে দৃষ্টিকোণ থেকে আজ আমি পারিবারিক অর্থায়নে ফলদা ইউনিয়নের বিভিন্ন এলাকায় নিজে ঘুরে ঘুরে পাঁচ শতাধিক মাস্ক ও দুই শতাধিক হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছি।

জানতে চাইলে ফলদা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম সময়ের কণ্ঠস্বরকে বলেন, করোনাভাইরাস থেকে আমাদের বাঁচতে হলে পরিস্কার-পরিচ্ছন্নতা, সাবধানতা এবং সচেতনতার কোন বিকল্প নেই।

সেই জায়গা থেকে ছাত্রলীগ নেতা শাকিলের উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। বর্তমান পরিস্থিতি উত্তরণের জন্য জনপ্রতিনিধিদের পাশাপাশি এভাবে নিজ উদ্যোগে সামর্থবানদের এগিয়ে আসা উচিৎ।

সময়ের কণ্ঠস্বর/রবিউল ইসলাম