করোনায় আক্রান্ত হয়ে মারা গেলেন ভারতীয় সঙ্গীতশিল্পী নির্মল সিং

১০:৫৫ অপরাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ বিনোদন
nirmal

বিনোদন ডেস্কঃ পদ্মশ্রী জয়ী শিখ ধর্মীয় সঙ্গীতশিল্পী নির্মল সিং করোনাভাইরাসে আক্রান্ত মারা গেছেন। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টায় দিকে মৃত্যু হয় এই শিল্পীর। বুধবারই তার করোনা আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে এসেছিল।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছেন, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩০ মার্চ থেকে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন নির্মল সিং। তার ব্রংকিয়াল অ্যাজমা ছিল। দীর্ঘদিন ধরে শ্বাসকষ্টে ভুগছিলেন। যে কারণে করোনা তাকে খুব দ্রুতই গ্রাস করেছে।

গেল ৩০ মার্চ শ্বাসকষ্ট এবং ঝিমুনির সমস্যা নিয়ে স্থানীয় শ্রী গুরু রাম দাস হাসপাতালে ভর্তি হয়ে ছিলেন নির্মল সিং। এরপর তাকে স্থানান্তরিত করা হয় গুরু নানক হাসপাতালে। সেখানেই মৃত্যু হয়।

কেবিএস সিধু জানিয়েছেন, নির্মল সিংয়ের সঙ্গে কীর্তনে অংশ নেয়া তার দুই কন্যা, পুত্র, স্ত্রী, গাড়িচালক এবং আরও ছয়জনকে হাসপাতালে আইসোলেশনে রাখা হয়েছে।

প্রসঙ্গত পাঞ্জাবের স্বর্ণমন্দিরে সাবেক ‘হাজুরি রাগি’ হিসেবে বিখ্যাত ছিলেন নির্মল সিং। ২০০৯ সালে ভারতের চতুর্থ সর্বোচ্চ অসামরিক সম্মাননা পদ্মশ্রীতে সম্মানিত হয়েছিলেন তিনি। গুরুগ্রন্থ সাহিবের গুরবানির ৩১টি রাগে বিশেষ পারদর্শিতার জন্য তিনি খ্যাতি অর্জন করেছিলেন।