• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে অভিনেতা জাভেদ

১০:৪৫ অপরাহ্ণ | শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ বিনোদন
javed

বিনোদন ডেস্কঃ ঢালিউডের এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক ও নৃত্য পরিচালক ইলিয়াস জাভেদ গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে তার চিকিৎসা চলছে। শনিবার (০৪ এপ্রিল) সেখানে তার একটি অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান বলেছেন, আমি ও মিশা ভাই (মিশা সওদাগর) জাভেদ ভাইকে নিয়ে যাচ্ছি। কিছুক্ষণের মধ্যেই তাকে উত্তরা আধুনিক হাসপাতালে ভর্তি করা হবে। আমাদের সাথে ভাবি আছেন। আগামীকাল সকাল ৮টায় তার অপারেশন করা হবে।

তিনি আরো বলেন, জাভেদ ভাইয়ের প্রস্রাবে সমস্যা। আমরা তার জন্য দোয়া চাচ্ছি। শিল্পী সমিতির পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগ করছি।

চিত্রনায়ক জাভেদ ১৯৭০ থেকে ১৯৮৯ পর্যন্ত বাংলা চলচ্চিত্রে নায়ক হিসেবে ছিলেন তুমুল জনপ্রিয়। নায়ক হিসেবে জাভেদ অভিনয় করেছেন মালকা বানু, অনেক দিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজো ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলামসহ অসংখ্য সিনেমায়।

চিত্রনায়ক জাভেদ ১৯৪৪ সালে আফগানিস্তানে জন্মগ্রহণ করেন। পরে পেশোয়ার হয়ে পাঞ্জাবে আসেন। শৈশব থেকে পছন্দের নায়ক ছিলেন দিলীপ কুমার। বাবা ছিলেন ধর্মপরায়ণ। তিনি চাইতেন ছেলেরা ব্যবসায়ী হবে, নয়তো চাকরি করবে। কিন্তু শৈশব থেকে অভিনয় করা ইচ্ছা ছিলো। এ নিয়ে দ্বন্দ্ব তৈরি বাবা-মায়ের সঙ্গে। এক পর্যায় জাভেদ পাঞ্জাব ছেড়ে চলে আসেন তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) ঢাকায়। এরপর অভিনয় জীবনে পা দেন।