• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

শেরপুরে দুই নারীর করোনা শনাক্ত

১১:০৮ অপরাহ্ণ | রবিবার, এপ্রিল ৫, ২০২০ আলোচিত বাংলাদেশ
covid

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ শেরপুরে শ্রীবরদী ও সদর উপজেলায় প্রথম দুই নারী করোনা রোগী শনাক্ত হয়েছে। রোববার (৫ এপ্রিল) সন্ধ্যায় ওই দুই নারীর নমুনা পরীক্ষার ফলাফলে কভিড-১৯ ‘পজিটিভ’ রিপোর্ট পাওয়া গেছে বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. এ.কে.এম. আনওয়ারুর রউফ।

তিনি বলেন, করোনা পরীক্ষার জন্য জেলা থেকে ৫টি নমুনা সংগ্রহ করে শনিবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে পাঠানো হয়েছিলো। তারমধ্যে রোববার বিকেলে জানানো হয়েছে দুইজনের নমুনায় করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে।

করোনা আক্রান্ত ওই দুই রোগীর একজন শ্রীবরদী পৌর শহরের শ্রীবরদীর সাতানি এলাকার বাসিন্দা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়া হিসেবে কর্মরত। এছাড়াও তিনি শ্রীবরদী বাজারের নিভির ডায়াগনোষ্টিক স্টোরে কাজ করতেন।

অন্যজন হলেন, শেরপুর সদরের লছমনপুর এলাকার বাসিন্দা একজন গৃহবধু। করোনা আক্রান্ত ওই দুই নারীকে রাতেই জেলা হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে নেওয়া হয়। এ ঘটনায় শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ২০টি বাড়ি এবং আশপাশের এলাকা শেরপুরের ওই নারীর বাড়িসহ ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে।

জেলা স্বাস্থ্য বিভাগের করোনা ফেকাল পারসন সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোবারক হোসেন বলেন, করোনা সংক্রমণ নিশ্চিত হওয়ায় শ্রীবরদী ও সদরের ওই দুই নারীকে জেলা হাসপাতালের আইসোলেশন ইউনিটে আনা হয়েছে। ওই এলাকার আশপাশের বাড়িঘর লকডাউন ঘোষণা করা হয়েছে।