• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজধানীর সবুজবাগে একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত!

১২:০১ পূর্বাহ্ণ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ ঢাকা
corona

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ রাজধানীর সবুজবাগের নন্দিপাড়ায় জিরো গলির একটি বাসায় ছয় ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সবাইকে কুয়েত মৈত্রী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই বাড়িটি লকডাউন করেছে পুলিশ। পরীক্ষায় তাদের এক প্রতিবেশীরও করোনা পজিটিভ থাকায় ওই ভবনসহ আশে-পাশের কয়েকটি মহল্লা লকডাউন করা হয়েছে।

স্থানীয়রা জানান, সবুজবাগ থানাধীন বাসাবো, কালীমন্দির এলাকা, নন্দিপাড়াসহ কয়েকটি মহল্লায় করোনা আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় পুরো মহল্লা লকডাউন করা হয়েছে। চিহ্নিত বাড়িতে বাইরে থেকে কাউকে ভেতরে প্রবেশ কিংবা ভেতর থেকে কাউকে বের হতে দেওয়া হচ্ছেনা। এছাড়া, ওই এলকায় জনসাধারণের চলাচলও নিয়ন্ত্রণে নিয়েছে পুলিশ।

সবুজবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহবুব আলম বিষয়টি নিশ্চিত করে বলেছেন, গত বৃহস্পতিবার ওই পরিবারের পুরুষ (৬৫) একজন প্রথম পজিটিভ হন। এরপর তার স্ত্রী, দুই মেয়ে ও দুই নাতনি সংক্রমিত হয়েছেন। তাদের সবাইকে চিকিৎসার জন্য কুয়েত মৈত্রী হাসপাতালে নেওয়া হয়েছে। বাড়িটি লকডাউন করা হয়েছে।

উল্লেখ্য বাংলাদেশে এ পর্যন্ত মোট ৮৮ জন করোনা আক্রান্ত হয়েছে এর মধ্যে রাজধানী ঢাকাতেই আক্রান্ত হয়েছেন ৫২ জন্য। এই ৫২ ব্যক্তির বাস রাজধানীর ২৯টি স্থানে। তবে সুনির্দিষ্টভাবে আক্রান্ত ৫২ জন কোথায় থাকতেন সেই এলাকার নাম বললেও ২ জন আক্রান্তের এলাকার নাম দেওয়া হয়নি।