• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

‘দেশে এক লাখ কিট চলে এসেছে, আরও কিছু পথে আছে’- স্বাস্থ্যমন্ত্রী

১:৫৬ অপরাহ্ণ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ আলোচিত বাংলাদেশ
sas

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ দেশে এক লাখ কিট চলে এসেছে। আরও কিছু পথে আছে বলে জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। সোমবার মহাখালীতে সরকারি ও বেসরকারি সংস্থার স্বাস্থ্য প্রতিনিধিদের সঙ্গে জরুরি সভায় এ তথ্য জানান তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশকে কীভাবে রক্ষা করতে পারি সেজন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে। যার যা দায়িত্ব তা পালন করতে হবে।

তিনি জানান, এরইমধ্যে বেশ কয়েকটি হাসপাতাল প্রস্তুত করা হচ্ছে। জেলা পর্যায়ে হাসপাতাল আইসোলেশন ইউনিট করা হয়েছে। এছাড়া টেস্টিং সুবিধা বাড়ানো হয়েছে ১৪-১৫ জায়গায়। এছাড়া প্রচুর পিপিই তৈরি হচ্ছে, মাস্কও তৈরি হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, করোনা প্রতিরোধে গঠিত জাতীয় কমিটির প্রধান হলেও স্বাস্থ্য সংক্রান্ত বিষয় ছাড়া অন্য কোন সিদ্ধান্তের বিষয়ে অবহিত করা হয় না।

উল্লেখ্য গত ৩১ ডিসেম্বর চীনের উহান থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে বিশ্বের ২০৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে বিশ্বজুড়ে শনাক্ত হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৭১২ জন। মারা গেছেন ৬৯ হাজার ৪৫৮ জন। আর সুস্থ হয়েছেন ২ লাখ ৬২ হাজার ৪৮৬ জন।

বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয় গত ৮ মার্চ। এরপর দিনে দিনে সংক্রমণ বেড়েছে। সবশেষ হিসাবে করোনায় বাংলাদেশে করোনা রোগীর সংখ্যা ১১৭ জন। মারা গেছেন ১৩ জন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এ ছুটি ক্রমান্বয়ে ১১ এরপর ১৪ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।