• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা সন্দেহে ঠাকুরগাঁওয়ের আরো ১০ জনের নমুনা পরীক্ষার জন্য প্রেরণ

১০:৪৬ অপরাহ্ণ | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ রংপুর
thak

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ করোনা ভাইরাস সন্দেহে পরীক্ষা নিরীক্ষার জন্য ঠাকুরগাঁও থেকে পাঠানো ৫ ব্যক্তির শরীর থেকে সংগ্রহ করে পাঠানো নমুনায় করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া যায়নি। মঙ্গলবার সন্ধ্যায় ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মোঃ মাহাফুজার রহমান সরকার আইইডিসিআর এর বরাত দিয়ে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতাল পরীক্ষার ফলাফল থেকে এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৪ ঘন্টায় আরো ১০ ব্যাক্তির কাছ থেকে নমুনা সংগ্রহ করে আজ সকালে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছে স্বাস্থ্য বিভাগ। যার ফলাফল পাওয়া যাবে আগামীকাল। এর আগে গত সোমবার জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে আক্রান্ত ৫ ব্যক্তির নমুনা সংগ্রহ করে ঠাকুরগাঁও স্বাস্থ্য বিভাগ। পরে সেগুলো রংপুরে পাঠালে ফলাফল নেগেটিভ।

এখন পর্যন্ত ঠাকুরগাঁওয়ের ৫টি উপজেলা থেকে এখন পর্যন্ত ২৬ জনের নমুনা সংগ্রহ করে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাদের কারো দেহে করোনা সংক্রমণ পাওয়া যায়নি।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মোঃ মাহাফুজার রহমান সরকার জানান, জ্বর, সর্দি, গলাব্যথা ও শ্বাসকষ্টে রোগে আক্রান্ত এমন রোগীর কাছ থেকে নমুনা সংগ্রহ করছি। প্রতিদিন তা আমরা প্রেরণ করছি রংপুরে। সেখানে পরিক্ষার পর আমরা কোরনা সংক্রামনের তথ্য নিশ্চিত হচ্ছি। এখন পর্যন্ত ঠাকুরগাঁও জেলায় কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হয়নি।