ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরো ৬০৪ জনের মৃত্যু

১২:৪৪ পূর্বাহ্ণ | বুধবার, এপ্রিল ৮, ২০২০ আন্তর্জাতিক
italy

আন্তর্জাতিক ডেস্কঃ চীনের সীমানা পেরিয়ে বিশ্বব্যাপী মহামারী রূপ নিয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৬০৪ জনের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে দেশটিতে করোনায় মৃত্যুর সংখ্যা ১৭ হাজার ছাড়িয়ে গেছে।

একদিন আগেই দেশটিতে ৬৩৬ জনের মৃত্যু হয় করোনায়। তবে ইতালিতে নতুন করে সংক্রমণের সংখ্যা গত ২৫ দিনের সর্বনিম্ন পর্যায়ে নেমে এসেছে। বিশ্বে করোনার সবচেয়ে মারাত্মক বিপর্যয়ের মুখে পড়া ইতালিতে মৃত্যুর সংখ্যা এখন ১৭ হাজার ১২৭ জনে পৌঁছেছে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন তিন হাজার ৩৯ জন। গতকাল (৬ এপ্রিল) তিন হাজার পাঁচশ ৯৯ জন আক্রান্ত হন। আর ৫ এপ্রিল আক্রান্ত হন চার হাজার তিনশ ১৬ জন। এনিয়ে মোট আক্রান্তের সংখ্যাটি দাঁড়িয়েছে এক লাখ ৩৫ হাজার পাঁচশ ৮৬ জনে। আক্রান্তের সংখ্যাটি আজও কমেছে। চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরছেন অনেকেই। ২২ হাজার তিনশ ৯২ জন এখন পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে গত ৯ মার্চ ইউরোপের এই দেশটিতে লক ডাউন ঘোষণা করা হয়। ওষুধ এবং প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কেনা ছাড়া অন্য কোনও কাজে দেশটির নাগরিকদের বাড়ির বাইরে বের হওয়া পুরোপুরি নিষিদ্ধ করা হয়। লকডাউনের ফলে কমে এসেছে নতুন করে আক্রান্তের সংখ্যা।

এদিকে, এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। সোমবার জানানো হয়, যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা তিন লাখ ৭৭ হাজার ছাড়িয়েছে। দেশটিতে এখন পর্যন্ত মারা গেছেন ১১ হাজার সাতশ ৮৪ জন মানুষ। যুক্তরাষ্ট্রে বর্তমানে করোনাভাইরাস প্রাদুর্ভাবের কেন্দ্র নিউইয়র্ক শহর।