‘করোনা প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি বেশি’- মাশরাফি

১২:৩২ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০ ফিচার
mash

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ যুদ্ধের পেছনে কাড়ি কাড়ি অর্থ খরচ করে বিশ্ব। যুদ্ধবিমান কেনার প্রতিযোগিতায় বাজেটের বড় অংশ বরাদ্দ থাকে ক্ষমতাধর রাষ্ট্রগুলোর। কিন্তু করোনা-যুদ্ধে মানুষকে বাঁচাতে মানুষ লড়ছে শুধু ভালোবাসার শক্তি দিয়ে। জমানো সব গোলাবারুদ এখানে ঠুনকো। এই আপ্তবাক্যটিই যেন মনে করিয়ে দিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি মুর্তজা।

মাশরাফি করেন, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধ করতে পারবে মানুষের ভালোবাসা। ভালোবাসা থেকেই আসে দায়িত্ববোধ। আর সেই দায়িত্ব যথাযথভাবেই পালন করছেন চিকিৎসক-নার্স, আইনশৃঙ্খলাবাহিনী, সেচ্ছাসেবকরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এমনটাই লিখেছেন তিনি, ‘করোনাভাইরাস প্রমাণ করল গোলাবারুদের চেয়ে ভালোবাসার শক্তি অনেক বেশি।’

মাশরাফি নিজেও করোনাভাইরাসের বিপক্ষে লড়াইয়ে মাঠে আছেন। জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে তহবিল গঠনে প্রধান ভূমিকা রাখেন ম্যাশ। এছাড়া নড়াইল-২ আসনের সাংসদ সদস্য হিসেবে নিজের ফাউন্ডেশন থেকে অসহায়-দুস্থদের জন্য আর্থিক ও খাদ্য সহায়তাও দিয়েছেন মাশরাফি।

তবে সম্প্রতি মাশরাফির আরও একটি উদ্যোগ চোখে পড়েছে সকলের। নিজ এলাকা নড়াইলে ভ্রাম্যমান স্বাস্থ্য সেবা চালু করেছেন মাশরাফি। চিকিৎসকরা নিজেরাই অ্যাম্বুলেন্স নিয়ে রোগীদের বাড়ি গিয়ে সেবা দিয়ে আসবেন। রোগী দেখে দরকার হলে ওষুধও দিয়ে আসবেন।

সূত্র : বাসস