লামায় করোনা উপসর্গ নিয়ে ১ জনের মৃত্যু, তিনজনের নমুনা সংগ্রহ

৭:৪৪ অপরাহ্ণ | মঙ্গলবার, এপ্রিল ১৪, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর

লামা প্রতিনিধি- বান্দরবানের লামায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে আমির হোসেন (৪০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। লামা পৌরসভার ২নং ওয়ার্ডের পূর্ব নয়া পাড়া এলাকায় মঙ্গলবার (১৪ এপ্রিল) সকাল সাড়ে ৯টায় নিজ বাড়িতে তার মৃত্যু হয়। সে পূর্ব নয়া পাড়া এলাকার সৈয়দ নুর এর ছেলে।

নিহতের স্ত্রী আনোয়ারা বেগম (৩৫) জানান, গত ১ সপ্তাহ ধরে সর্দি, কাশি, জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিলেন তার স্বামী। মৃত্যুর পূর্বে তার স্বামীর বুক ব্যথা, ঘনঘন বমি, গলা ব্যথা, জ্বর ও বুক ফুলে যাওয়ার মত লক্ষণগুলো ছিল। তার পরিবারে মোট সদস্য সংখ্যা ৬ জন। তার বসতঘরের সাথে লাগোয়া আরো ২টি বাড়ি রয়েছে। ৩ পরিবারে মোট লোকসংখ্যা ১৭ জন।

লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক বলেন, ‘নির্দেশনা অনুযায়ী মৃত ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা তা নিশ্চিত হওয়ার জন্য আমরা নিহত ব্যক্তিসহ তার পরিবারের সবার নমুনা সংগ্রহ করছি। করোনায় আক্রান্ত সন্দেহভাজন মৃত ব্যক্তিসহ তার তার স্ত্রী আনোয়ারা বেগম ও তার বড় ভাই মোঃ আইয়ুব করোনা নমুনা সংগ্রহ করা হয়েছে। যত দ্রুত সম্ভব তা পরীক্ষার জন্য পাঠানো হবে।

নিহতের বাড়ি পরিদর্শন করেন লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, সহকারী পুলিশ সুপার (লামা সার্কেল) মো. রিজওয়ানুল ইসলাম, লামা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদুল হক, লামা আর্মি ক্যাম্পের ক্যাম্প কমান্ডার, প্যানেল মেয়র মোহাম্মদ হোসেন বাদশা, শাকেরা বেগমসহ প্রমূখ।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি বলেন, ‘নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে রোগীর সংস্পর্শে আশা ব্যক্তিদেরও কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া মৃত বব্যাক্তির ঘর লাগোয়া ২০ পরিবারকে রকপাুন করা হয়েছে। মৃত ব্যাক্তি পরীক্ষায় করোনাভাইরাস শনাক্ত হলে মৃত ওই ব্যক্তির পুরো গ্রামকেই লকডাউন করা হবে বলে তিনি জানান।