গত ২৪ ঘণ্টায় মৃত ১০ জনের মধ্যে ৬ জনই ঢাকার

৩:১২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ১৬, ২০২০ ঢাকা
corona-death2

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনাভাইরাসে মোট মৃতের সংখ্যা ৬০ জন। এর মধ্যে ঢাকার ছয় জন এবং ঢাকার বাইরের চার জন।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দুপুরে করোনা ভাইরাস নিয়ে নিয়মিত সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় দুই হাজার ১৩৫টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে দুই হাজার ১১৯টি। গতকালের চেয়ে নমুনা সংগ্রহ ৪ শতাংশ বৃদ্ধি পেয়েছে আর নমুনা পরীক্ষা ১৬ শতাংশ বৃদ্ধি পেয়েছে। এতে নতুন করে আরও করোনা শনাক্ত হয়েছেন ৩৪১ জন এবং করোনায় মোট শনাক্ত হলেন এক হাজার ৫৭২ জন।

মৃত্যুবরণকারীদের বিষয়ে তিনি বলেন, তাদের মধ্যে ৭০ থেকে ৮০ বছর বয়সের একজন, ৬১ থেকে ৭০ বছর বয়সের পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সের তিন জন এবং ২১ থেকে ২০ বছরের মধ্যে একজন রয়েছেন। এরমধ্যে পুরুষ সাত জন এবং নারী তিন জন।

উল্লেখ্য গেল ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হওয়ার পর মাসের শেষ দিক থেকে দেশে অঘোষিত লকডাউন চলছে। এই সিদ্ধান্তের পরও করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছেই।

এ পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসের (কোভিড-১৯) শনাক্তের সংখ্যা সাড়ে ২০ লাখ ছাড়িয়ে গেছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) সকাল সাড়ে আটটা পর্যন্ত ওয়ার্ল্ডওমিটার থেকে এ তথ্য জানানা গেছে। এরইমধ্যে ২১০টি দেশ ও অঞ্চলে করোনা সংক্রমিত হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে ১ লাখ ৩৪ হাজার ৬১৫ জন।