ইতিহাসের সাক্ষী সেই ব্যাট আর শ্যাম্পেন নিলামে তুলবেন আশরাফুল

১০:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, এপ্রিল ২১, ২০২০ খেলা
ash

স্পোর্টস আপডেট ডেস্কঃ করোনাভাইরাসের কারণে বিপর্যস্ত জনজীবন। এই সময়ে সবচেয়ে বেশি বিপদে আছেন দেশের সুবিধা বঞ্চিত ও নিন্ম আয়ের মানুষেরা। তাদের পাশে দাঁড়াতে মোহাম্মদ আশরাফুল তার ইতিহাস রচনা করা ব্যাট নিলামে তুলতে চান।

ক্যারিয়ারের শুরুতে বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের স্মরণীয় কিছু মুহূর্তের জন্ম দিয়েছেন দেশের হয়ে কনিষ্ঠ সেঞ্চুরিয়ান আশরাফুল। অভিষেক টেস্টে শক্তিশালী শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি, ২০০৫ সালে ন্যাটওয়েস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে হারানো সেঞ্চুরির স্মৃতি এখনো অম্লান।

নিলামে এই বিশেষ দুটি সেঞ্চুরির সময় ব্যবহার করা ব্যাট বিক্রি করতে চান আশরাফুল। ২০০৫ সালে অস্ট্রেলিয়াকে হারানোর পর ম্যাচ সেরার পুরস্কার হিসেবে পেয়েছিলেন এক বোতল শ্যাম্পেন, যা এখনো অক্ষত আছে। নিলামে তুলতে চান সেই শ্যাম্পেনও। এ ছাড়াও অভিষেক টেস্টের টুপি, টেস্ট জয়ী ম্যাচের স্টাম্পও নিলামে তুলতে চান আশরাফুল।

সাবেক এই অধিনায়ক একটি গণমাধ্যমকে বলেছেন, ইচ্ছা আছে। এসব তো রেখে দিয়েছি এই উদ্দেশেই। এখন পৃথিবী খুবই কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। এই মুহূর্তে যদি ভালো নিলাম হয়, তাহলে দিতে চাই। আমাদের দেশে তো এই সংস্কৃতি এখনও তৈরি হয়নি। এখন তো জানিও না কীভাবে কী করতে হয়। দেখলাম মুশফিক তার ডাবল সেঞ্চুরির ব্যাটটা দিতে চেয়েছে। কীভাবে দিবে আমি ঠিক জানি না। যদি প্রক্রিয়াটা জানতে পারি, তাহলে আমার অস্ট্রেলিয়ার সঙ্গে সেঞ্চুরি, অভিষেক টেস্ট সেঞ্চুরি, অস্ট্রেলিয়ার সঙ্গে ম্যাচ জেতানোর পর শ্যাম্পেনের বোতলটা এখনও রেখে দিয়েছি। এ রকম ইচ্ছে তো আছেই।’

এর আগে মুশফিকুর রহিম জানান, তিনি তার প্রথম ২০০ রান করা ব্যাট তুলতে যাচ্ছেন নিলামে। ব্যাট বিক্রি থেকে পাওয়া সব অর্থই করোনা তহবিলে দান করবেন বলে জানিয়ে দিয়েছেন।