সংবাদ শিরোনাম
  • আজ ২৪শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

২০ লাখ টাকায় বিক্রি হল সাকিবের প্রিয় ব্যাট

১২:০৮ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, এপ্রিল ২৩, ২০২০ খেলা
Shakib-Al-Hasan

স্পোর্টস আপডেট ডেস্কঃ সাকিব আল হাসান মানেই স্পেশাল কিছু। দেশের এই ক্রান্তিকালেও সাকিব এগিয়ে এসেছেন। করোনা মোকাবেলায় দেশ সেরা এই অল-রাউন্ডারের বেশ কিছু কাজ নজর কেড়েছে সাধারণ মানুষের। তার মধ্যে অন্যতম গত বিশ্বকাপে খেলা ব্যাট নিলামে তোলার ঘোষণা।

ব্যাটটির ভিত্তি মূল্য রাখা হয়েছিল ৫ লাখ টাকা। উত্তেজনাময় দর কষাকষি শেষে সাকিব আল হাসানের প্রিয় ব্যাট শেষ পর্যন্ত নিলামে বিক্রি হয়েছে ২০ লাখ টাকায়। এই অর্থের পুরোটাই যাবে সাকিব আল হাসান ফাউন্ডেশনে। সহায়তা করা হবে করোনাভাইরাসের এই দুর্যোগের সময় অসহায় মানুষদের।

গতকাল মঙ্গলবার রাতে ফেসবুক লাইভে সাকিব নিজেই বলেন ব্যাটটা নিলামে উঠানোর কথা। সে অনুযায়ী আজ বুধবার বিকেল থেকে ৫ লাখ টাকা ভিত্তিমূল্যে দর হাঁকানো শুরু করা হয়। প্রথমে সাড়ে ৬ লাখ উঠে, এরপর আরেকটি আপডেট দেয় পেজটি। যেখানে সাড়ে ৮ লাখ টাকা দাম উঠে। তৃতীয়বারে ব্যাটের দাম উঠে ১০ লাখ টাকা। এরপর ব্যাটটির দাম উঠে ১০ লাখ ছাড়িয়ে বাংলাদেশী টাকায় ১১ লক্ষ টাকা।

বেশ খানিকক্ষণ কিছু না জানালেও রাত ১০টার কিছু পরে অকশন ফর অ্যাকশন পেজ থেকে লাইভে আসেন এই নিলামের আয়োজকরা। রাত সাড়ে ১১টায় জানানো হয় ১৮ লাখ টাকা উঠেছে দাম। শেষ পাঁচ মিনিটে ২০ লাখ দাম উঠে। শেষ পর্যন্ত ব্যাটটি এক যুক্তরাষ্ট্র প্রবাসী ২০ লাখ টাকাতে কিনে নেয়।

উল্লেখ্য এই ব্যাটে দেড় হাজারের বেশি আন্তর্জাতিক রান করেছেন সাকিব। গত বিশ্বকাপের পুরোটাই খেলেছেন এই ব্যাট দিয়ে। বিশ্বকাপে তার পারফরম্যান্স ছিল অসাধারণ, ৮৬.৫৭ গড়ে করেছিলেন ৬০৬ রান।