চিকিৎসককে হুমকি ও লাঞ্ছিত করার ঘটনায় এমপি জাকিয়া নূর লিপির নিন্দা

১১:৪৭ অপরাহ্ণ | শুক্রবার, মে ১, ২০২০ ঢাকা
lipi

এ.এম. উবায়েদ, নিজস্ব প্রতিবেদকঃ কিশোরগঞ্জ সদরের একজন কর্তব্যরত চিকিৎসককে হুমকি ও লাঞ্ছিত করার ঘটনায় (কিশোরগঞ্জসদর-হোসেনপুর) আসনের এমপি ডাঃ জাকিয়া নূর লিপি প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন।

গণমাধ্যমে প্রেরিত প্রতিবাদ লিপিতে তিনি উল্লেখ করেছেন, দেশের করোনা মহামারীর এ দুর্যোগ কালীন সময়ে চিকিৎসকগনের যে ভুমিকা তা নিঃসন্দেহে প্রশংসার যোগ্য। এই চিকিৎসক গনই সম্মুখ যোদ্ধা,যারা প্রতিনিয়ত নিজেদের জীবন কে ঝুঁকিতে ফেলে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন। এরকম পরিস্থিতিতে চিকিৎসক সমাজের কোন প্রতিনিধির উপর অনাকাঙ্খিত হামলার ঘটনা সত্যিই অসহনীয় এবং বেদনাদায়ক।

এরুপ একটি ঘটনা গত ২৯/০৪/২০২০ ইং তারিখে আমার নির্বাচনী এলাকার অর্ন্তগত কিশোরগঞ্জ পৌরসভার গাইটাল এলাকায় ঘটেছে। যা অত্যন্ত দুঃখজনক এবং এরকম ঘটনার জন্য আমি ভীষণভাবে মর্মাহত। করোনা ভাইরাস কে কেন্দ্র করে একজন সম্মানিত চিকিৎসকের উপর এরুপ কাপুরুষোচিত ও উদ্দেশ্যমূলক হামলা এবং লাঞ্চিত করার ঘটনা যেমন চিকিৎসক ও চিকিৎসা সেবাপ্রদানকারী শ্রেণীর উপর বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করবে তেমনি তা দেশের আইন শৃংখলার প্রতিও হুমকি স্বরুপ।

এরুপ নিন্দনীয় হামলা অমার্জনীয় অপরাধ এবং অপরাধীর আইন অনুযায়ী শাস্তি হওয়া উচিত, এ ব্যাপারে আমি ইতোমধ্যে স্থানীয় পুলিশ, প্রশাসনের সাথে কথা বলেছি এবং প্রকৃত অপরাধীদের অতি সত্তর আইনের আওতায় আনার নির্দেশ প্রদান করেছি। আমি ব্যক্তিগতভাবে উক্ত আহত চিকিৎসকের সহিত যোগাযোগ করিয়া সমবেদনা জ্ঞাপন করিয়াছি এবং ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে সে ব্যাপারে আশ্বস্ত করিয়াছি। দেশের এই ক্রান্তিলগ্নে আমি আমার নির্বাচনী এলাকার সকলের প্রতি অনুরোধ রাখবো যেন আমরা সকলেই সকলের প্রতি আরো ,সহনশীল ও মানবিক আচরণ করি।

সংসদ সদস্য ডাঃ জাকিয়া নূর লিপি প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন সম্পর্কে ভুক্তভোগী ডাঃ মোঃ সাদেক হোসেন শাকিল জানান, আমাদের এম. পি ডাঃ জাকিয়া নূর লিপি ম্যাডাম আমাকে সরাসরি ফোন করে আমার খোঁজ খবর নিয়েছেন এবং সমবেদনা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে যেন এমন ঘটনা না ঘটে সে ব্যাপারে আশ্বস্ত করায় আমি লিপি ম্যাডামের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি।