সিলেটে শ্বাসকষ্ট নিয়ে নারায়ণগঞ্জ থেকে আসা পুলিশ সদস্যের মৃত্যু

১০:১৭ পূর্বাহ্ণ | শনিবার, মে ২, ২০২০ দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর, সিলেট- সিলেটে করোনার উপসর্গ নিয়ে ইমন নামে নারায়ণগঞ্জ ফেরত এক পুলিশ সদস্যের মৃত্যু হয়েছে। গতকাল শুক্রবার রাত ৮টার দিকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত পুলিশ সদস্য ইমন মিয়া (২১) মৌলভীবাজারের সদর উপজেলার খলিলপুরের বাসিন্দা। ২০১৮ সালে বাংলাদেশ পুলিশে যোগদান করেন তিনি। ইমন নারায়ণগঞ্জ শিল্প পুলিশের কনস্টেবল পদে কর্মরত ছিলেন।

জানা গেছে, সম্প্রতি ইমনের করোনাভাইরাসের উপসর্গ জ্বর দেখা দেওয়ায় তাকে নারায়ণগঞ্জ থেকে নিজ বাড়ি মৌলভীবাজারের সদর উপজেলার খলিলপুরে পাঠানো হয়। সেখানে কিছুদিন হোম কোয়ারেন্টিনে থাকার পর অবস্থার অবনতি হলে গত ২৭ এপ্রিল তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার রাতে তার মৃত্যু হয়।

পুলিশ সদস্য ইমন মিয়ার মৃত্যুর তথ্য নিশ্চিত করে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বলেন, ওই পুলিশ সদস্যের শরীরে করোনার উপসর্গ থাকলেও নমুনা পরীক্ষায় তার রিপোর্ট নেগেটিভ এসেছে। তারপরও সতর্কতামূলক কারণে ইমনের মরদেহ থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছি এবং সংক্রমণ বিধি অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া অফিসার ও ডিবির ওসি (উত্তর) সাইফুল আলম বলেন, নারায়ণগঞ্জ শিল্প পুলিশে কর্মরত কনস্টেবল ইমন মিয়া ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থাকা অবস্থায় শুক্রবার বিকেলে পুলিশ সপার মোহাম্মদ ফরিদ উদ্দিন স্যার তার শারীরিক অবস্থার অবনতির সংবাদ জানতে পেরে আমাকে হাসপাতালে গিয়ে চিকিৎসায় সহায়তার নির্দেশ দেন। আমি তাৎক্ষণিক হাসপাতালে গিয়ে তার চিকিৎসায় প্রয়োজনীয় সহায়তা করি। দুর্ভাগ্যজনকভাবে চিকিৎসাধীন থাকা অবস্থায় রাতে তিনি মারা গেছেন।

তবে তার করোনা টেস্টের জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। পুলিশ সুপার স্যার নিহতের দাফন-কাফনের জন্য তাৎক্ষণিক ১০ হাজার টাকা প্রদান করেছেন।