জামালপুরে এসিল্যান্ডসহ নতুন ৭ জন করোনায় আক্রান্ত

১০:৫৬ অপরাহ্ণ | শনিবার, মে ২, ২০২০ ময়মনসিংহ
test

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরে গত ২৪ ঘন্টায় একজন এসিল্যান্ড, ৫ স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ৭জন করোনায় আক্রান্ত হয়েছেন। শনিবার সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজের নমুনা পরীক্ষায় সদর উপজেলার ৩, ইসলামপুরে ৩ ও দেওয়ানগঞ্জে ১ জনের করোনা সংক্রামণের বিষয়টি নিশ্চিত হয় স্বাস্থ্য বিভাগ। জেলায় এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৪।

নতুন আক্রান্তদের মধ্যে সদর উপজেলার এসিল্যান্ড, সিভিল সার্জন অফিস ও হাসপাতালের প্রশাসনিক ভবনের ২ অফিস সহায়ক, ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ৩৫ বছর বয়সী হিসাব রক্ষক, ৫০ বছর বয়সী এম্বুলেন্স ড্রাইভার ও কাসারিপাড়া এলাকার ৩৮ বছর বয়সী নারায়নগঞ্জ ফেরত এক রিকশাচালক এবং দেওয়ানগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়ুর্বেদী চিকিৎসক সহকারী। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭৪। এদের মধ্যে ১০ চিকিৎসকসহ ৩০ সরকারি স্বাস্থ্যকর্মী এবং ৪ জন বেসরকারি স্বাস্থ্যকর্মী রয়েছেন।

অপরদিকে গত রাতে সরিষাবাড়িতে নতুন করে আরো এক যুবতীর শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ চিহ্নিত হলো করা হয়েছে। তার বাড়ি সরিষাবাড়ি হাসপাতাল সংলগ্ন এলাকায়। ২০ বছর বয়সী ওই যুবতি তার মায়ের ডায়েবেটিস পরীক্ষার জন্য বাড়ির পাশেই ইউনিল্যাব ডায়গনস্টিক সেন্টারে গিয়েছিলেন। পরে তার করোনা উপসর্গ দেখা দিলে ২৯ এপ্রিল নমুনা সংগ্রহ করা হয়।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বিষয়টি নিশ্চিত করে ডেপুটি সিভিল সার্জন একেএম শফিকৃজ্জামান জানান, আক্রান্ত ৭৪জনেন মধ্যে সরিষাবাড়ী ৮, মেলান্দহে ৫, মাদারগঞ্জে ১১, বকশীগঞ্জে ৫, দেওয়ানগঞ্জে ৪, ইসলামপুরে ১০, সদরে ৩১জন। আজ সনাক্ত ৭ জনকে রাতেই জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে আনা হবে।