টাঙ্গাইলে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারকে জরিমানা, ইউপি সদস্য গ্রেফতার

১১:৩৯ অপরাহ্ণ | সোমবার, মে ৪, ২০২০ ঢাকা
Sakhipur-Tangail-Uno-and-Upzel

অন্তু দাস হৃদয়, স্টাফ রিপোটার: টাঙ্গাইলের সখীপুর উপজেলায় ১০ টাকা কেজি মূল্যের খাদ্যবান্ধব কর্মসূচির চালের উপকারভোগী ক্রেতার সঙ্গে প্রতারণার দায়ে যাদবপুর ইউনিয়নের ঘেচুয়া বাজার বিক্রয় কেন্দ্রের ডিলার সোহরাব মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

আজ (৪ মে) সোমবার সন্ধ্যা ৭টার দিকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও আসমাউল হুসনা লিজা তাকে এ জরিমানা করেন।

অন্যদিকে, একই অপরাধে জড়িত থাকায় যাদবপুর ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের সদস্য মিনহাজ উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত ইউপি সদস্য মিনহাজ থানা পুলিশের হেফাজতে রয়েছেন।

আদালত সূত্রে, শোলা প্রতিমা গ্রামের কালু মিয়া ২০১৬ সালে খাদ্যবান্ধবের উপকারভোগী হিসেবে তালিকাভুক্ত হন। খাদ্যবান্ধবের নতুন তালিকা প্রস্তুতকালে গত রোববার (৩ মে) কালুকে ২০১৬ তালিকাভুক্ত হওয়া কার্ড ইউপি সদস্য মিনহাজ তার বাড়ি পৌঁছে দেন। আজ সোমবার প্রতারিত হওয়া ওই ব্যক্তি ইউএনও বরাবর লিখিত অভিযোগ করেন।

এ বিষয়ে ইউএনও আসমাউল হুসনা লিজা সময়ের কন্ঠস্বর’কে জানান, ওই ডিলার খাদ্যবান্ধব উপকারভোগী কালু মিয়ার সঙ্গে প্রতারণা করে পাঁচ বছর ধরে বেশি দামে অন্য ব্যক্তির কাছে চাল বিক্রি করে আসছিল। প্রতারণার সত্যতা পেয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ডিলারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ দিকে ইউপি সদস্য মিনহাজ উদ্দিনের বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আশরাফুল আলম ফাহিম জানান, খাদ্যবান্ধব কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত খাদ্য পরিদর্শক শামীম আল ফারুক বাদী হয়ে ইউপি সদস্য মিনহাজ উদ্দিনের নামে মামলার প্রস্তুতি নিচ্ছেন।