হবিগঞ্জের জেলা প্রশাসক করোনায় আক্রান্ত

১০:৫৮ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মে ৫, ২০২০ দেশের খবর, সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি- জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের করোনা পজিটিভ এসেছে। তবে তার কোন উপসর্গ ছিল না। এ নিয়ে তিনিসহ জেলা প্রশাসনের মোট ৬ জন কর্মকর্তা-কর্মচারী আক্রান্ত হয়েছেন।

ফলে জেলায় করোনা রোগী শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৭৬ জনে। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৭টায় বিষয়টি বিষয়টি নিশ্চিত করেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উঁজ্জল।

ডাঃ উঁজ্জল জানান, গত ২২ মার্চ জেলা প্রশাসকের নমুনা ঢাকায় পাঠানো হয়। গতকাল রবিবার রাতে তার রিপোর্ট পজেটিভ আসে। এরপর বিষয়টি নিশ্চিতের লক্ষ্যে গতকাল সোমবার সকালে পুণরায় তার নমুনা সংগ্রহ করে সিলেট ল্যাবে পাঠানো হয়েছে। তার রিপোর্ট পজেটিভ আসার পর থেকেই তিনি বাসায় হোম কোয়ারেন্টিনে আছেন বলে তিনি জানিয়েছেন।

এদিকে জেলা প্রশাসকের করোনা পজেটিভ আসার পরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সকল কর্মকর্তা ও তার সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে। শিগগির তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে বলে জানা গেছে।

এর পূর্বে প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে আক্রান্ত হন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট, বানিয়াচংয়ের সহকারী কমিশনার (ভূমি) এবং জেলা প্রশাসকের নাজির এবং গতকাল আবারো একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট আক্রান্ত হন। তারা সকলেই মাঠ পর্যায়ে কর্মরত ছিলেন।

জেলা প্রশাসক কামরুল হাসান করোনার শুরু থেকেই জনসচেতনার লক্ষ্যে দিনরাত কাজ করে গেছেন। শহরসহ জেলার বিভিন্ন স্থানে গরিব অসহায়ও দুঃস্থদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করেছেন, পাশাপাশি হাওরে গিয়ে কৃষকদের মাঝে নানা প্রণোদনা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, হবিগঞ্জ জেলায় মোট করোনা ভাইরাসে (কভিড-১৯) আক্রান্তের সংখ্যা পৌঁছেছে ৭৬ জনে। এদের মধ্যে ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মী ২৩ জন। সরকারি কর্মকর্তা-কর্মচারী ৮ জন। বাকিরা নানা শ্রেণি-পেশার মানুষ।