কোরআন পড়ে দোয়া করছি পৃথিবীর সবার জন্য: গওহর খান

১২:৩৫ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ৫, ২০২০ বিনোদন

বিনোদন ডেস্ক- মডেলিং দিয়ে কেরিয়ার শুরু করলেও গওহর খান পরিচিত মুখ। মিউজ়িক ভিডিও, সঞ্চালনা, ‘বিগ বস’-এর মতো শোয়ে জয় থেকে শুরু করে অভিনয়… গওহর জমিয়ে বসেছেন বলিউডে। তাঁর বলিষ্ঠ চরিত্র ও স্পষ্টবাদী স্বভাবের জন্যও তিনি জনপ্রিয়।

বলিউডের এই তারকার জন্য এবারের পবিত্র মাহে রমজান একদম ভিন্ন। আগে এ সময়ে তিনি কেনাকাটা করতে যেতেন, জিভে জল আনা রাস্তার খাবার খেতেন। কিন্তু কোভিড-১৯ মহামারির কারণে এবার এসব বন্ধ। ইফতারের সময় বন্ধুবান্ধব ও আত্মীয়স্বজন বাসায় যেতে পারছে না।

হিন্দুস্তান টাইমসকে গওহর খান বলেন, ‘রমজান মাস ইবাদত-বন্দেগির জন্য, শুভকামনার জন্য। এখন তো আরো ভালো সময়, কারণ কোনো ব্যস্ততা নেই। আমার কোনো শুট নেই, তাই ঘর থেকে বের হতে হচ্ছে না। তো, আমি প্রার্থনা ও কোরআন খতম দিতে আরো সময় দিতে পারছি।’

তবে বড় বোন নিগার খানকে খুব মিস করছেন গওহর। ‘নিগার আমেরিকায়। গত দুই রমজানে সে আমার সঙ্গে ছিল। রান্নাঘর সামলাত, দশ ধরনের কাবাব ও ডেজার্ট বানাত,’ বলেন ৩৬ বছরের এ অভিনেত্রী।

এমন সময়ে একা কাটানো খুব কঠিন। তবে গওহরের সৌভাগ্য, এ সময় মা রাজিয়া খান তাঁর পাশে আছেন। মায়ের সঙ্গে আড্ডা-দুষ্টুমিও করছেন তিনি। গওহর বলেন, ‘আমাকে পাশে পেয়ে মা বেজায় খুশি। আমরা গল্প করি, তাস খেলি, একসঙ্গে ইফতার করি… আমার কিছু দুর্বল মুহূর্ত আছে। পরিবার ও বন্ধুবান্ধব পাশে থাকলে হতাশা ভর করে না।’

এ অভিনেত্রী বলেন, পৃথিবীর সব মানুষের জন্য তিনি প্রার্থনা করছেন। ‘একদিন আমি জানালার ধারে দাঁড়িয়ে পবিত্র কোরআন পড়েছি, যেন আমার প্রার্থনা সর্বত্র পৌঁছে যায়,’ বলেন খান।

স্বাস্থ্যকর্মীদের ওপর দুষ্কৃতকারী ও পুলিশের লাঠিপেটার খবর শুনে চটেছেন গওহর খান। বলেন, ‘মানুষ কী মূর্খ, যাঁরা সাহায্য করছেন, তাঁদেরই ক্ষতি করছে।’

এ অভিনেত্রী মনে করেন, এখন যাঁর যাঁর জায়গা থেকে সবাইকে নিরপেক্ষ হতে হবে। মানুষকে এককাতারে দাঁড়াতে হবে। তিনি স্মরণ করিয়ে দেন, এ সময় গণমাধ্যমকেও জোরালো ভূমিকা রাখতে হবে, যেন সংশয়-উদ্বেগ সৃষ্টি না করে তারা।