সাপাহারে নতুন ৭ জন করোনায় আক্রান্ত

৯:২৮ অপরাহ্ণ | মঙ্গলবার, মে ৫, ২০২০ রাজশাহী
sapa

নয়ন বাবু, সাপাহার (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর সাপাহারে আবারো ৭ জনের শরীরে করোনা ভাইরাসের অস্তিত পাওয়া গেছে। আক্রান্তের মধ্যে ২ জন মহিলা এবং ৫ জন পুরুষ। উপজেলায় মোট আক্রান্ত ১০ জনে। নতুন আক্রান্ত রোগীরা ৬ জন ঢাকা ও ১ জন চাঁপাইনবাবগঞ্জ ফেরত।

জানা গেছে, আক্রান্ত ৭ জন রোগীদের মধ্যে ২ জন মহিলা রোগী তারা সাপাহার মানিকুড়া ও শিরন্টী ইউনিয়নের সোনাডাঙ্গা গ্রামের। এখন সাপাহার সদর ইউনিয়নের মানিকুড়া গ্রামের মহিলা সহ ২জন বয়স ১৯ ও ২২ বছর। শিরন্টী ইউনিয়নের মহিলা সহ সোনাডাঙ্গা ও গোপালপুর গ্রামের ৪ জনের বয়স যথাক্রমে ৬৫, ২৩, ১৯, ও ১৬ বছর এবং আইহাই মালিপুর গ্রামের ১ জন তার বয়স ২১ বছর। এ নিয়ে উপজেলায় আগের ৩ জন সহ মোট ১০ জন করোনা রোগী করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৬ জন ঢাকা ফেরত ও ১ জন চাঁপাইনবাবহঞ্জ ফেরত।

সাপাহার স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, অন্য উপজেলা থেকে যে কেউ সাপাহারে প্রবেশ করলে তাদের নমুনা সংগ্রহ করে ল্যাবে পাঠানোর সিদ্ধান্ত হয়। তারই পেক্ষিতে কয়েক দিন যাবত অন্য এলাকা থেকে সাপাহার উপজেলায় এসেছে তাদের কে প্রাতিষ্ঠানিক হোমকোয়ারান্টাইনে রাখা হয় এবং তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। মঙ্গলবার তাদের রিপোর্ট গুলো পজেটিভ আসে। আক্রান্ত ব্যক্তিদের বাড়ি শিরন্টী ইউনিয়নে ৪ জন, সাপাহার সদর ইউনিয়নে ২ জন, এবং আইহাই ইউনিয়নে ১ জন। বিষয়টি নিশ্চিত করেছেন সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা: মুহা: রুহুল আমিন।