• আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় আরও ১৪৪ পুলিশ সদস্য আক্রান্ত

৩:৪৩ অপরাহ্ণ | শুক্রবার, মে ৮, ২০২০ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনার থাবা যেন আর থামছে না। এবার সারা দেশে গত ২৪ ঘণ্টায় ১৪৪ পুলিশ সদস্য করোনা ভাইরাসের ছোবলে আক্রান্ত হয়েছেন। সবমিলে পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৪২৯ জনে।

পুলিশ জানায়, গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১২৮৫ জন। আর মাঠে ময়দানে সেবাদান কারী এই পুলিশ সদস্যদের মধ্যে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬ জন পুলিশের সদস্য।

পুলিশ সদর দপ্তর সূত্র জানায়, করোনায় আক্রান্তদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদস্যই ৭০৮ জন। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের পুলিশ সদস্যই বেশি।

ডিএমপি জানায়, করোনায় মাঠ পর্যায়ের কর্মকর্তা ছাড়াও তাদের দুইজন অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) ও একজন সহকারী পুলিশ কমিশনার (এসি) পদমর্যাদার কর্মকর্তা আক্রান্ত হয়েছেন।

সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য উপাত্ত থেকে জানা গেছে, পুলিশে করোনা আক্রান্ত সন্দেহে আরও ৪৭২ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় ২৮১৪ জন কর্মকর্তাকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ পর্যন্ত ৯৬ পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

এদিকে সর্বশেষ স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, দেশে এখন পর্যন্ত ভাইরাসটি শনাক্ত হয়েছে ১৩ হাজার ১৩৪ জনের শরীরে। এদের মধ্যে মারা গেছেন ২০৬ জন এবং সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ২১০১ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় ৭ জনের মৃত্যু হয়েছে। একই সময় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ৭০৯ জন।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য পুলিশ, সশস্ত্র বাহিনী, র‌্যাব ও অন্যান্য সংস্থা যৌথভাবে কাজ করছে। পুলিশ বাহিনীতে আক্রান্তের সংখ্যা বেড়ে যাওয়ায় সদরদপ্তর থেকে তাদের নিজেদের সুরক্ষার ব্যবস্থা করে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, তারা পুলিশ সদস্যদের সুরক্ষা নিশ্চিতের চেষ্টা করছেন।