ময়মনসিংহে চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ীসহ গ্রেফতার ১৪

৮:০৮ পূর্বাহ্ণ | রবিবার, মে ১০, ২০২০ ময়মনসিংহ
db

আব্দুল মান্নান পল্টন, ময়মনসিংহ ব্যুরো: ময়মনসিংহে মহাসড়কে পরিবহনে চাঁদাবাজ চক্রের ৯ সদস্য ও ৫ মাদক ব্যবসায়ীসহ ১৪ জনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ ডিবি। এ সময় তাদের কাছ থেকে দুই শত পিস ইয়াবা উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে পৃথক মামলা হয়েছে। শনিবার তাদেরকে গ্রেফতার করা হয়।

ডিবির ওসি শাহ কামাল আকন্দ জানান, করোনা পরিস্থিতিতে বিদ্যমান লকডাউন উপেক্ষা করে গার্মেন্টস কর্মীসহ বিভিন্ন শ্রমজীবীরা পায়ে হেটে ঢাকা যাওয়ার চেষ্টা করছে। এক শ্রেনীর সুবিধাবাদী চক্র শ্রমজীবিদের এই অসহায়ত্বের সুযোগে গার্মেন্টস কর্মীদের ঢাকা পাঠানোর নাম করে পুলিশের নামে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের বিভিন্ন পয়েন্টে পরিবহন থেকে চাঁদা আদায় করে আসছে।

বিষয়টি জানতে পেরে জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান জেলা গোয়েন্দা শাখা (ডিবি)র ওসি শাহ কামাল আকন্দকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ প্রদান করেন। পরে ডিবির এসআই দেবাশীষ সাহার নেতৃত্বে একটি টিম শনিবার বিকেলে ছদ্মবেশে ময়মনসিংহ দিঘারকান্দা গোলচত্বর মোড়ে অভিযানে নামেন। এ সময় চাঁদা আদায়কালে হাতেনাতে ৯ চাঁদাবাজকে গ্রেফতার করে ডিবি পুলিশ।

পুলিশ জানায়, বিভিন্ন গাড়ীতে অসহায় শ্রমজীবিদের যাত্রী হিসাবে উঠাইয়া দিবে বলে গাড়ীর চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছিল। গ্রেফতারকৃতরা হলো, স্বপন মিয়া, মোঃ রাব্বি, মোঃ কামরুজ্জামান, আল আমিন, হান্নান কবির, শফিকুল ইসলাম শফিক, মোঃ মোতালেব, ফারুক আহম্মেদ ও আলাল মিয়া।

শনিবার রাতে ডিবির ওসি আরো জানান, এসআই শরীফ হায়দার আলী সংগীয় অফিসার ফোর্সসহ শনিবার বিকালে হালুয়াঘাট থানার হালুয়াঘাট উত্তর বাজারস্থ শহীদ মিনারের পাশ থেকে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ মাদক ব্যবসায়ী জাহিদুল ইসলাম ওরফে জাহিদকে গ্রেফতার করেছে।

এছাড়া এসআই দেবাশীষ সাহা সংগীয় অফিসার ফোর্সসহ বিভাগীয় শহরের রামকৃষ্ণ মিশন রোড থেকে একশত পিস ইয়াবা ট্যাবলেট সহ চার মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো, মোঃ পাভেল, মোঃ শাহিন, বিকাশ ও প্রান্ত মিয়া। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে কোতোয়ালী ও হালুয়াঘাট থানায় পৃথক প্রথক মামলা হয়েছে।