সংবাদ শিরোনাম
  • আজ ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

বেলকুচিতে কর্মহীন ১২শ তাঁত শ্রমিকদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ

১:১৩ অপরাহ্ন | শনিবার, মে ১৬, ২০২০ রাজশাহী
eid

উজ্জ্বল অধিকারী, বেলকুচি প্রতিনিধিঃ করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে কর্মহীন হয়ে পড়েছে সিরাজগঞ্জের তাঁতপল্লীর শ্রমিকরা। যাদের হাতের বুননে তৈরি হতো শত শত সুন্দর লুঙ্গী। লুঙ্গী বুননের সঙ্গে তাদের পরিবারের আহার জড়িত ছিল। সেই শ্রমিকরা করোনা সংকটে কর্মহীন হয়ে পড়েছেন। কাজ নেই তো আয় নেই। এমন কয়েক হাজার শ্রমিকের পাশে দাঁড়িয়েছে তামাই ক্লাব লিমিটেড।

ক্লাবের একদল যুবক নিজেদের উপার্জিত অর্থ দিয়ে শুরু করে এই যাত্রা। এরপর তাদের কাজে অনুপ্রাণিত হয়ে এলাকার বিত্তবানরা অনেকেই সহযোগিতার হাত বাড়ান।
১৫ই মে শুক্রবার রাতের অন্ধকারে বেলকুচি উপজেলার তামাই গ্রামের বাড়ি বাড়ি গিয়ে ঈদ খাদ্য সামগ্রী পৌঁছে দিচ্ছেন তারা। আসন্ন ঈদ উপলক্ষে প্রায় ১২০০ পরিবারে কাছে তারা পৌঁছে দিচ্ছেন ঈদ উপহার। এর আগে দুই ধাপে একবার ১৬০০ পরিবার ও ১৭০০ পরিবারের খাদ্যসামগ্রি দেয় তামাই ক্লাব লিমিটেড।

তামাই ক্লাবের সদস্য রিশাদ মোর্শেদ বলেন, ‘তাঁতপল্লীতে অনেক শ্রমিক আছে যাদের কাজ থাকলে সংসার চলে, না থাকলে কোনো উপর্জন থাকে না। প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আমরা কয়েকজন মিলে যতটুক পারি সহযোগিতার হাত বাড়াই। এরপর অনেকেই সাহায্য সহযোগিতা করছেন। ঈদে যেন পরিবারগুলো খাদ্য অভাবে না থাকে সে চিন্তা থেকে এটি করা। আমরা চাই আমাদের মতো অন্যরা এগিয়ে আসুক।’